জাতীয়

সাংবাদিকরা ‘খবিশ’ : সমাজকল্যাণমন্ত্রী (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক, সিলেট : এবার সাংবাদিকদের ‘খবিশ’ ও ‘চরিত্রহীন’ বলে তোপের মুখে পড়লেন সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী।

এর আগে শিশুদের সামনে প্রকাশ্যে ধূমপান করে সমালোচিত হয়েছিলেন এই মন্ত্রী।শনিবার বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। ‘খবিশ’ ও ‘চরিত্রহীন’ বলার পর মন্ত্রী অশ্লীল অঙ্গভঙ্গি করলে উপস্থিত সাংবাদিকেরা অনুষ্ঠান বয়কট করেন। এ সময় মিলনায়তনে হট্টগোল শুরু হয়।

কিছুদিন আগে শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে ধূমপান এবং টাঙ্গাইলের যৌনপল্লি উচ্ছেদের বিরোধিতাকারীদের নিয়ে কটূক্তি করেও সমালোচনার মুখে পড়েন মন্ত্রী।

সিলেট বিভাগীয় আদিবাসী উদযাপন কমিটি আয়োজিত আদিবাসী দিবসের আলোচনা সভা শুরু হয় বিকেলে। অনুষ্ঠানে সিলেটের সংরক্ষিত নারী আসনের সাংসদ আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ বিশেষ অতিথি ছিলেন। বিশেষ অতিথিদের বক্তব্য শেষে সন্ধ্যা ৬টার দিকে সমাজকল্যাণমন্ত্রী বক্তব্য শুরু করেন। অনুষ্ঠান আদিবাসী দিবস নিয়ে হলেও পুরো ৪০ মিনিটের বক্তব্যে মন্ত্রী ঘুরেফিরে সাংবাদিকদের সমালোচনা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বক্তৃতা দেওয়ার জন্য তাকে আহ্বান করার পর মন্ত্রী মাইক্রোফোনের সামনে এসে সাংবাদিকদের ‘সর সর ...’ বলে সামনে থেকে সরে যেতে বলেন। ‘তোমাদের মুখ দেখতে আসি নাই...’ বলে সাংবাদিকদের মাইক্রোফোনের সামনে থেকে ক্যামেরা নিয়ে চলে যেতে বলেন মন্ত্রী।

সাংবাদিকেরা ‘যা ইচ্ছে তা-ই লেখে’ দাবি করে তিনি বলেন, ‘এরা কেউ জার্নালিজম পড়ে সাংবাদিক হয়নি। একমাত্র আমার মেয়ে জার্নালিজমে এমএ করেছে। আর এরা কলেজে ঘোরাঘুরি করে সাংবাদিক বনে গেছে।’

 

রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৪/শামসুল/সনি