জাতীয় ক্রিকেট লিগ ২০১৯-২০

নিষ্প্রাণ ড্র ম্যাচে ৮ রানের আক্ষেপ শুভর

এমনটা আগেও হয়েছে। উইকেটে কোনো প্রাণ ছিল না। একেবারে ম্যাড়মেড়ে। কোনো মুভমেন্ট নেই। কোনো টার্ন নেই। অবশ্য চট্টগ্রামের উইকেট টিপিক্যাল ব্যাটিং উইকেট। ব্যাটসম্যানদের রান করার জন্য সহায়ক। শুরুতে একটু ধীরস্থির হয়ে খেলতে পারলেই হলো। কঠিন সময় পার করলে এখানে রান করা যায় অনায়াসে। এমনই এক নিরুত্তাপ ম্যাচে ড্র মেনেছে ঢাকা বিভাগ ও রংপুর।

ড্র ম্যাচে প্রাপ্তি সাইফ হাসানের ডাবল সেঞ্চুরি এবং নাঈম ইসলাম ও লিটন দাসের সেঞ্চুরি। সাইফের ২২০ রানের সুবাদে ঢাকা বিভাগ ৮ উইকেটে ৫৫৬ রান তুলে ঘোষণা করে প্রথম ইনিংস। জবাবে নাঈম ও লিটন সেঞ্চুরি তুলে রংপুরের হয়ে দারুণ জবাব দেন।

সেঞ্চুরির পথে ছিলেন রংপুরের অধিনায়ক সোহরাওয়ার্দী শুভও। কিন্তু ৮ রানের অক্ষেপে পুড়তে হয় তাকে। শেষ ব্যাটসম্যান হিসেবে সঞ্জিত সাহা যখন আউট হন, তখন শুভর রান ৯২। নাজমুল ইসলাম অপুর বলে আউট হয়ে সঞ্জিত বিদায় নিলে শেষ হয় রংপুরের ইনিংস।

শুভর হার না মানা ৯২ রানে অবশ্য লিড পায়নি রংপুর। ৫০৮ রানে অলআউট হয় তারা। ১৯৮ বলে ৫ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান শুভ। এছাড়া সাজেদুল ইসলাম ১১, রবিউল হক ৩৪ রান করেন। ঢাকা বিভাগের হয়ে বল হাতে ৩টি করে উইকেট নেন সালাউদ্দিন শাকিল ও নাজমুল ইসলাম। ২টি উইকেট নেন সুমন খান।

৪৮ রানের লিড নিয়ে শেষ বিকেলে দ্বিতীয় ইনিংস শুরু করে ঢাকা। ৩ ওভার ব্যাটিং করার সুযোগ পান দুই ওপেনার নাজমুল ইসলাম ও আব্দুল মজিদ। এরপর ড্র মেনে নেয় দুই দল। নাজমুল ৯ ও মজিদ ১ রান করেন। ম্যাচসেরা নির্বাচিত হন ডাবল সেঞ্চুরিয়ান সাইফ হাসান।

 

ঢাকা/ইয়াসিন/পরাগ