বিনোদন

ফিরছেন জয়া-প্রসেনজিৎ

টলিউডের ‘রবিবার’ সিনেমায় প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেন জয়া আহসান ও প্রসেনজিৎ চ্যাটার্জি। গত ডিসেম্বরে মুক্তি পাওয়া এ সিনেমা দর্শক-সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে। এটি পরিচালনা করেন অতনু ঘোষ।

আবারো জুটি বেঁধে অভিনয় করতে যাচ্ছেন জয়া-প্রসেনজিৎ। মহামারি করোনার প্রেক্ষাপট নিয়ে কলকাতার ইন্দ্রদীপ দাশগুপ্ত নির্মাণ করছেন ‘অসতো মা সাদগময়’ নামে একটি সিনেমা। এতেই দেখা যাবে তাদের। টাইমস অব ইন্ডিয়া এ খবর প্রকাশ করেছে।

ইন্দ্রদীপ দাশগুপ্ত বলেন—মহামারি করোনা আমাদের মন-মানসিকতায় কতটা প্রভাব পড়েছে এবং জনজীবনে চারিত্রিক দিকগুলোও কীভাবে বদলে গেছে—সেই ভাবনাই এতে তুলে ধরা হবে। এক্ষেত্রে কোভিড-১৯ সিনেমার প্রেক্ষাপট। পাঁচটি চরিত্র নিয়ে পুরো গল্প দেখানোর কথা ভেবেছি। এক্ষেত্রে সুরক্ষা বিধি মেনে কাজ করতেও সহজ হবে। 

পাঁচটি চরিত্র নিয়ে এগিয়েছে এ চলচ্চিত্রের গল্প। জয়া-প্রসেনজিৎ ছাড়াও এতে অভিনয় করবেন ইন্দ্রনীল ঘোষ, অরুণ মুখার্জি। তবে পঞ্চম চরিত্রে কে অভিনয় করবেন তা এখনো চূড়ান্ত হয়নি।

জয়া আহসান বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। ঢাকা-কলকাতা ফ্লাইট চালু হলেই ওপার বাংলায় উড়াল দেবেন তিনি। তারপর শুরু হবে এ সিনেমার শুটিং। নতুন এ চলচ্চিত্র প্রসঙ্গে জয়া আহসান বলেন—পরিচালক যখন সিনেমাটির গল্প শোনান, তখনই আমি নিজেকে গল্পের সঙ্গে যুক্ত করে ফেলি। এই মহামারিতে আমরা প্রত্যেকে মানসিক চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছি। সিনেমাটির কাজ করার জন্য অপেক্ষা করছি। ঢাকা/শান্ত