খেলাধুলা

শিরোপা নিশ্চিতের পরও দলে জায়গা হলো না বেলের

রিয়াল মাদ্রিদ শিবিরে একদমই যেন ব্রাত্য হয়ে গেছেন গ্যারেথ বেল। লা লিগায় নিজেদের শেষ ম্যাচের জন্যও বেলকে নিয়ে আর ভাবছে না জিনেদিন জিদান। আর এই কারণে লেগানেসের বিপক্ষে আজকের ম্যাচের ২২ জনের স্কোয়াডেও জায়গা মেলেনি বেলের। অথচ শিরোপা নির্ধারণের জন্য এই ম্যাচের আর কোনো মূল্য নেই রিয়াল মাদ্রিদের কাছে। এ নিয়ে টানা সাত ম্যাচের দল থেকে বেলকে বাদ দিলেন জিদান।

গত বৃহস্পতিবার ভিয়ারিয়ালের বিপক্ষে ২-১ গোলে জয়ের মধ্য দিয়ে রেকর্ড ৩৪তম শিরোপা নিশ্চিত হয় লস ব্লাঙ্কোসদের। সে ম্যাচ শেষে দলের শিরোপা উৎসবের সময় বিরক্তিকর উদযাপন করেন বেল। সবাই যখন কোচ জিনেদিন জিদানকে নিয়ে আনন্দ করছিল, সে সময় আলাদা হয়ে সেটি দেখে হাসছিল বেল। এমনকি দলের গ্রুপ ছবিতেও বিরক্তির আভা ফুটে উঠেছিল বেলের অভিব্যক্তিতে।

কোচ জিদানও এখন আর বিন্দুমাত্র চিন্তা করছেন না এই ওয়েলশ ফুটবলারকে নিয়ে। জানিয়েছেন, তাকে নিয়ে কোনো অভিযোগও নেই তার। আসছে গ্রীষ্মকালীন দলবদলে তাকে ছাড়তে পারলেই যেন হাফ ছেড়ে বাঁচেন রিয়ালের এই অন্যতম সফল কোচ। করোনা পরবর্তী সময়ে রিয়ালের খেলা ১১ ম্যাচের মধ্যে কেবল দুই ম্যাচে কিছু সময়ের জন্য মাঠে নামিয়েছিলেন এই ফরাসি কোচ। এরপর সর্বশেষ ছয় ম্যাচের স্কোয়াডেও রাখেননি বেলকে।

এই ওয়েলশম্যানও চরম উদাসীনতা দেখিয়েছেন ক্লাবের প্রতি। যেখানে দলের খেলা চলার সময়ে তাকে দর্শকসারিতে ঘুমের ভান করতেও দেখা গেছে। এমন বিতর্কিত কাজের জন্য সমালোচনার সামনেও পড়তে হয়েছে বেলকে। তবে প্রতি সপ্তাহে ক্লাব থেকে ছয় লাখ ইউরো বেতন পাওয়া বেল এসব নিয়ে বরাবরই ছিলেন নির্বিকার।

   

ঢাকা/কামরুল