সারা বাংলা

মেজর সিনহা হত‌্যা: এপিবিএন সদস‌্যের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় পঞ্চম দিনের রিমান্ডে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) এক সদস্য। 

বুধবার (২৬ আগস্ট) কক্সবাজারে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (টেকনাফ-৩) তামান্না ফারাহ’র খাস কামরায় এই জবানবন্দি প্রদান করেন তিনি।

এপিবিএন এর এ সদস্যকে বিকাল সাড়ে ৪টায় র‌্যাবের তদন্তকারি কর্মকর্তার নেতৃত্বে একটি দল আদালতে নেন। এর পরপরই তাকে বিচারকের খাস কামরায় নেওয়া হয়। সেখানে টানা সাড়ে তিন ঘণ্টার বেশি সময় ধরে জবানবন্দি প্রদান করেন তিনি। রাত সোয়া ৮টার দিকে তাকে সেখান থেকে জেলা কারাগারে নেওয়া হয়।

এ ব্যাপারে গণমাধ্যমের সঙ্গে কেউ কোনো কথা বলেননি। তবে আদালতের একটি সূত্র জানিয়েছে, এপিবিএন সদস্য আব্দুল্লাহ এ জবানবন্দি প্রদান করেছেন।

এরআগে গত ১৭ আগস্ট জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাবের একটি দল তিন জনকে হেফাজতে নেন। এরপর ১৮ আগস্ট বেলা সাড়ে ১২টায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে তোলা হয়। 

র‌্যাবের তদন্তকারি কর্মকর্তা ১০ দিনের রিমান্ডের আবেদন জানালে কক্সবাজারের জৈষ্ঠ্য বিচারকি হাকিম (টেকনাফ-৩) তামান্না ফারাহ’র আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ২২ আগস্ট ওই তিন জনকে র‌্যাব হেফাজতে নেওয়া হয়।

আবদুল্লাহ ছাড়া এপিবিএন-এর অপর দুই সদস‌্য হলেন এপিবিএনের সহকারী উপপরিদর্শক (এএসআই) শাহজাহান ও কনস্টেবল রাজীব।  ঘটনার দিন ৩১ জুলাই তারা তিন জনই এপিবিএনের চেকপোস্টে দায়িত্ব পালন করেন।