সারা বাংলা

রাইজিংবিডির কক্সবাজার প্রতিনিধি সুজাউদ্দিন রুবেলের ওপর হামলা

রাইজিংবিডির কক্সবাজার প্রতিনিধি সুজাউদ্দিন রুবেলের ওপর হামলা হয়েছে। 

শনিবার (৫ সেপ্টেম্বর) রাত ১২টার দিকে পেশাগত দায়িত্ব পালন শেষে অফিস থেকে বাসায় ফেরার পথে কক্সবাজার সদরে এই হামলার ঘটনা ঘটে।

সুজাউদ্দিন রুবেলের বড় ভাই কামাল উদ্দিন রাইজিংবিডিকে হামলার ঘটনাটি নিশ্চিত করেছেন।

কামাল উদ্দিন জানান, অফিস থেকে বাসায় ফেরার পথে দুর্বৃত্তরা রুবেলের ওপর হামলা চালায়। দুর্বৃত্তরা তার মোবাইল মানিব্যাগসহ সব কিছু ছিনিয়ে নেয়। সেসময় তারা রুবেলকে শ্বাস রোধ করে হত্যারও চেষ্টা করে। পরে স্থানীয়রা এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। ঘটনার পর রুবেলকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। পরে কিছুটা সুস্থ বোধ করায় তাকে বাসায় নিয়ে যাওয়া হয়েছে। 

তিনি আরও জানান, রাত ১২ টার দিকে দৈনিক কক্সবাজার পত্রিকায় কাজ শেষ করে বাড়ি ফেরার পথে জেলা পরিষদের সামনে হঠাৎ একজন দুর্বৃত্ত পেছন থেকে গলা টিপে ধরে রুবেলকে। এক পর্যায়ে কণ্ঠরোধ হয়ে সাংবাদিক রুবেল মাটিতে ঢলে পড়লে দুর্বৃত্তরা তাকে ফেলে পালিয়ে যায়। পরে তাকে মোহাম্মদ ইসমাইল নামে একজন পথচারী উদ্ধার করে ককক্সবাজার সদর মডেল থানায় নিয়ে যায়। এরপর কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

মোহাম্মদ ইসমাইল নামে ওই পথচারী বলেন, ‘আমরা কয়েকজন জেলা পরিষদের পশ্চিম পাশে প্রেসক্লাবের সামনে দোকানে বসে চা খাচ্ছিলাম। ওই সময় তিন জন যুবককে হঠাৎ পালিয়ে যেতে দেখি। একই সঙ্গে একটি অটোরিকশাও যেতে দেখা যায়। এরপর কিছু দূরে এক ব্যক্তিকে মাটিতে পড়ে থাকতে দেখি। পরে তাকে উদ্ধার করে থানায় নিয়ে যাই। এরপর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

কক্সবাজার সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, রুবেলকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যাচেষ্টা করা হয়েছে। তার গলায় আঘাতের চিহ্ন রয়েছে।

আহত সাংবাদিক রুবেল বলেন, ‘অফিসের কাজ শেষ করে হেটে বাড়ি যাচ্ছিলাম। ওই সময় হঠাৎ পেছন থেকে একজন ব্যক্তি এসে গলা টিপে ধরে। মাটিতে ঢলে পড়লে দুর্বৃত্তরা পালিয়ে যায়। ওই সময় অটোরিকশা চালকসহ চারজন ছিলেন।’

তিনি আরও বলেন, ‘আমার পকেটে টাকা ছিলো। কিন্তু দুর্বৃত্তরা টাকা নেয়নি। তবে আমার আইফোনসহ দুটি মোবাইল নিয়ে গেছে।’ কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুম খান বলেন, ‘দুর্বৃত্তদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।’

সুজাউদ্দিন রুবেল কক্সবাজারের প্রতিশ্রুতিশীল তরুণ সাংবাদিকদের একজন। পেশাগত দায়িত্বপালনে তিনি দীর্ঘদিন ধরে সততা ও নিষ্ঠার পরিচয় দিয়ে আসছেন। রাইজিংবিডির পাশাপাশি তিনি সময় টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।