বিনোদন

সালমান শাহর মৃত্যু: সামিরার মনে এখনো অনেক প্রশ্ন

ঢাকাই চলচ্চিত্রের আকাশ ছোঁয়া জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ। নব্বই দশকে ধূমকেতুর মতো তার আবির্ভাব তার। মাত্র চার বছরে ২৭টি সিনেমায় অভিনয় করে খ্যাতির শীর্ষে পৌঁছে গিয়েছিলেন তিনি।

বৃহস্পতি তুঙ্গে থাকা অবস্থায় সালমান শাহ ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে মৃত্যুবরণ করেন। তার মৃত্যু নিয়ে তৈরি হয় নানা রহস্য। সালমানের পরিবারের অভিযোগের তীর তার স্ত্রী সামিরার দিকে।

সামিরাকে ভালোবেসে বিয়ে করেছিলেন সালমান শাহ। মাঝে মধ্যে তাদের মান-অভিমান হতো। মৃত্যুর আগের দিনও তাদের মধ্যে অভিমান তৈরি হয়েছিল বলে জানান সামিরা। এদিকে সালমান শাহর মৃত্যুর এত বছর পরও সামিরার মনে অনেক প্রশ্ন ঘুরপাক খাচ্ছে।

সামিরা রাইজিংবিডিকে বলেন, ‘মৃত্যুর পর অপমৃত্যুর সুরত হালে আমার শ্বশুর, দেবর, খালু শ্বশুর ও পরিচালক বাদল ভাই স্বাক্ষর করেছিলেন। এরপর কত ঘটনাই না ঘটল। ডিবি আমাদের ৪০জন প্রতিবেশীকে জিজ্ঞেস করেছে। সিআইডির কাছে ইমনের (সালমান শাহ) মোবাইলের কল লিস্ট আছে।’

ইমনের মোবাইলে সর্বশেষ কে কল করেছিল? এই প্রশ্ন রেখে সামিরা বলেন, ‘ইমনের ফোনে লাস্ট কল কে করেছিল? কী কারণে সেদিন রাতে ইমন ফোন সেটটি ভেঙে ফেলল? এসব প্রশ্নের উত্তর জানা জরুরি।’

১৯৯২ সালের ১২ আগস্ট সালমান শাহর সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন সামিরা। কিন্তু সালমান শাহর মৃত্যুর মধ্য দিয়ে খুব দ্রুতই পরিণয় রূপ নেয় গভীর শোকে।