খেলাধুলা

বিগ ব্যাশ থেকে তাহিরের নাম প্রত্যাহার

আশঙ্কা সত্যি হলো। ইমরান তাহিরকে পাচ্ছে না মেলবোর্ন রেনেগেডস। ব্যক্তিগত কারণ দেখিয়ে বিগ ব্যাশ লিগ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন দলের গুরুত্বপূর্ণ লেগ স্পিনার ইমরান তাহির।

অস্ট্রেলিয়ায় আসতে দেরি হওয়ায় আরও আগে থেকে বিবিএলে তাহিরের খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা গিয়েছিল। কারণ খেলার অনুমোদন পাওয়ার আগে বিদেশি খেলোয়াড়দের জন্য হোটেল রুমে ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে অস্ট্রেলিয়ান সরকার।

তাহির ছাড়াও বিদেশি স্পিনার হিসেবে মোহাম্মদ নবী, নুর আহমেদ ও ইমাদ ওয়াসিমের সঙ্গে চুক্তি করেছিল মেলবোর্ন ক্লাব। কোচ মাইকেল ক্লিঞ্জার বলেছেন, দক্ষিণ আফ্রিকান লেগ স্পিনারকে হারানো হতাশাজনক। তার পরিবর্তে নুর আহমদের সুযোগ মিলতে পারে।

ইমরানের নাম প্রত্যাহারের খবর নিশ্চিত করে ক্লিঞ্জার বলেছেন, ‘দুর্ভাগ্যবশত, ইমরান ব্যক্তিগত কারণে আসতে পারছে না। সে একজন দারুণ খেলোয়াড়, তাই এটা আমাদের জন্য ক্ষতি।’

তাহিরের স্থলাভিষিক্ত হতে যাওয়া নুর হোবার্ট হারিকেন্সের বিপক্ষে প্রথম ম্যাচ খেলেছিলেন। ১৫ বছর বয়সী স্পিনার চার ওভারে ২৭ রান খরচায় নেন এক উইকেট। তবে সিডনি থান্ডারের বিপক্ষে মেলবোর্নের গত ম্যাচে জায়গা পাননি একাদশে।

বিবিএলের পয়েন্ট টেবিলে শেষের দিকে মেলবোর্ন ক্লাবটি। ৪ ম্যাচে মাত্র এক জয় নিয়ে আট দলের মধ্যে সপ্তম স্থানে তারা।