বিনোদন

ভক্তদের ধন্যবাদ দিলেন সালমান খান

কৃষ্ণসার হরিণ হত্যার ঘটনায় অস্ত্র মামলায় অবশেষে স্বস্তি পেলেন বলিউড সুপারস্টার সালমান খান। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বহুল আলোচিত এই মামলায় রাজস্থান সরকারের করা আবেদন খারিজ করেছেন যোধপুর জেলা দায়রা আদালত।

এ নিয়ে দ্বিতীয়বার এই মামলা থেকে অব্যাহতি পেলেন সালমান। এর আগে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এই মামলা থেকে তাকে অব্যাহতি দেন। কিন্তু পরবর্তী সময়ে রাজস্থান রাজ্য সরকার এই রায়ের বিরুদ্ধে আপিল করেন। সালমানের বিরুদ্ধে অভিযোগ ছিল, ‘দাবাং’ সিনেমাখ্যাত এই অভিনেতা ২০০৩ সালে তার অস্ত্রের লাইসেন্স সংক্রান্ত বিষয়ে আদালতে মিথ্যা এফিডেভিট জমা দিয়েছেন।

এদিকে মামলা খারিজের পর ফটো ও ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে ভক্তদের ধন্যবাদ জানিয়েছেন সালমান। নিজের একটি ছবি প্রকাশ করে ‘বজরঙ্গি ভাইজান’খ্যাত এই অভিনেতা লিখেছেন, ‘আমার সকল ভক্তরা, আমার প্রতি ভালোবাসা, সহযোগিতা ও উদ্বেগ দেখানোর জন্য ধন্যবাদ। নিজের ও পরিবারের খেয়াল রাখুন। আপনাদের ওপর সৃষ্টিকর্তার আশীর্বাদ ও ভালোবাসা বর্ষিত হোক।’

১৯৯৮ সালে হিন্দি ভাষার ‘হাম সাথ সাথ হ্যায়’ সিনেমার শুটিং চলাকালীন সালমানের বিরুদ্ধে অভিযোগ ওঠে— যোধপুরের কাছে কঙ্কনী গ্রামে বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণ শিকার করেছেন তিনি। ভারতের বন্যপ্রাণী আইন অনুযায়ী বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণ হত্যা দণ্ডনীয় অপরাধ। এ বিষয়ে একটি অস্ত্র মামলা দায়ের এবং সালমানকে গ্রেপ্তারও করা হয়। পরবর্তীতে জামিন পান। তবে দীর্ঘ দুই দশক ধরে মামলাটি চলছে।

গত মঙ্গলবার যোধপুর দায়রা আদালতে সালমানের বহুল আলোচিত এই মামলার শুনানি ছিল। এইদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুনানিতে হাজির হয়েছিলেন সালমান। এই সময় ২০০৩ সালে এফিডেভিটে ভুল করে মিথ্যা তথ্য দিয়েছেন বলে জানান। এজন্য ক্ষমাও চান এই অভিনতো।