সারা বাংলা

ময়মনসিংহে নওমুসলিম নোমানী গ্রেপ্তার

সাংবাদিকদের হত্যার হুমকি, উস্কানিমূলক ও রাষ্ট্রবিরোধী বক্তব্য দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া সেই নওমুসলিম খ্যাত ওয়াসিক বিল্লাহ নোমানীকে (৩০) গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

রবিবার (১১ এপ্রিল) বিকালে নগরীর সানকিপাড়ার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান। 

তিনি বলেন, ওয়াসিক বিল্লাহ নোমানী নামে এক ব্যক্তি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ধর্মীয় ইস্যুকে পুঁজি করে বেশ কয়েকটি উস্কানিমূলক বক্তব্য প্রদান করেছেন। যা ধর্মীয় বিভেদ তৈরি করাসহ সাধারণ মানুষকে ভিন্নপথে ধাবিত করার অপপ্রয়াস।

তার বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে তাকে আটক করা হয়েছে এবং বর্তমানে পুলিশ হেফাজতে আছে। তার বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ নেয়া হবে বলেও জানান তিনি। 

সম্প্রতি ওয়াসিক বিল্লাহ নোমানীর একটি ভিডিও ফেইসবুকে ভাইরাল হয়েছে। ওই ভিডিওতে ওয়াসিক বিল্লাহ নোমানী সাংবাদিকদের উদ্দেশ্য করে বলেন, আমরা যদি খেলাফত কায়েম করতে পারি, তাহলে সংবাদ দেখার সময় পাবি না। একটা একটা করে ধরে তোদের জবাই করবো।   উল্লেখ্য, ওয়াসিক বিল্লাহ নোমানী ময়মনসিংহের আনন্দমোহন কলেজ থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। সম্প্রতি তিনি হিন্দু ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে মুসলিম হন।