খেলাধুলা

ওয়ার্নারের হাফ সেঞ্চুরির ‘হাফ সেঞ্চুরি’ ও ১০ হাজার

টি-টোয়েন্টিতে এলিট ক্লাবে জায়গা করে নিলেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে এই সংস্করণে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। এর পর ক্যারিয়ারের সবচেয়ে ধীরতম হাফ সেঞ্চুরিতে গড়েছেন পঞ্চাশতম ফিফটির রেকর্ড।

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নামার আগে বেশ কয়েকটি রেকর্ড ও মাইলফলকের হাতছানি ছিল ওয়ার্নারের সামনে। ৩৫ রান করে হায়দরাবাদের প্রথম খেলোয়াড় হিসেবে ৪ হাজার রান পূর্ণ করেন। এজন্য তার দরকার ছিল ৩৫ রান। আর পাঁচটি রান যোগ করে ১০ হাজারি ক্লাবে জায়গা পান ওয়ার্নার।

এই বাঁহাতি ব্যাটসম্যানের ওপরে রয়েছেন দুই ওয়েস্ট ইন্ডিজ তারকা ক্রিস গেইল (১২৮৩৯) ও কিয়েরন পোলার্ড (১০৬৯৪) এবং পাকিস্তানের অলরাাউন্ডার শোয়েব মালিক (১০৪৮৮)।

এর পর ১৫তম ওভারের পঞ্চম বলে লুঙ্গি এনগিডিকে ছয় মেরে আইপিএলে দুইশ ছক্কার মালিক হন। পরের ওভারে আরেকটি ছক্কা মেরে ৫০ বলে হাফ সেঞ্চুরি উদযাপন করেন। তাতে করে আইপিএলে ৫০তম ফিফটির কীর্তি গড়েন ওয়ার্নার। ৪৩ ফিফটি নিয়ে তার পরে আছেন দিল্লি ক্যাপিটালসের শিখর ধাওয়ান। অগণিত রেকর্ড গড়ে অস্ট্রেলিয়ান তারকা থেমেছেন ৫৫ বলে ৩ চার ও ২ ছয়ে ৫৭ রান করে।  এই আসরে এটি তার দ্বিতীয় ফিফটি।