সারা বাংলা

হাসপাতালে শিক্ষার্থীকে মারধর: বেরোবিতে প্রতিবাদ-সমাবেশ

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী রেজওয়ানুল করিম রিয়াদ ও তার ছোট ভাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাশেদ করিমকে মারধর করার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (১২ জুন) বিকেলে বেরোবির মূল ফটকের সামনে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করা হয়।

মানববন্ধন থেকে রমেক হাসপাতালে দুই শিক্ষার্থীর ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়। ব্যবস্থা না নিলে আগামীতে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেওয়া হয়।

শুক্রবার (১১ জুন) রাত ৮টার দিকে ওই দুই শিক্ষার্থী তাদের অসুস্থ মাকে চিকিৎসার জন্য রমেক হাসপাতালের জরুরি বিভাগে ভর্তির জন্য নেয়। শিক্ষার্থী রেজওয়ানুল করিম রিয়াদ জানান, তখন ভর্তির জন্য অতিরিক্ত ফি দাবি করা হয়। এর প্রতিবাদ করলে তাদের মারধর করা হয়। বর্তমানে মাসহ ওই দুই শিক্ষার্থী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

সমাবেশে বক্তব্য রাখেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক উমর ফারুক, মাহামুদুল হক, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ফয়সাল ইসলাম ফাইন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া, বেরোবি স্টুডেন্ট রাইটস ফোরামের সভাপতি মিলন প্রমুখ।

এদিকে, হাসপাতালে শিক্ষার্থীকে মারধরের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রংপু্র প্রেসক্লাবের সামনে মানববন্ধন, সমাবেশ করেছে জেলা ও মহানগর ছাত্রসমাজের নেতারা।