সারা বাংলা

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র থেকে মালামাল চুরি, গ্রেপ্তার ২

বাগেরহাটে মৈত্রী সুপার থার্মাল পাওয়ার প্রজেক্ট-রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের মালামাল চুরির সময় দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

রোববার (২০ জুন) ভোরে তাপবিদ্যুৎ কেন্দ্র সংলগ্ন পশুর নদী থেকে দুটি ইঞ্জিনচালিত ট্রলারসহ এই দুইজনকে হাতে-নাতে গ্রেপ্তার করে পুলিশ।

বিষয়টি জানিয়েছেন রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সামছউদ্দিন।

গ্রেপ্তাররা হলেন— রামপাল উপজেলার গৌরম্ভা গ্রামের রাঙ্গা শেখের ছেলে রেজাউল শেখ (৫৫) এবং খুলনা জেলার দাকোপ উপজেলার কালাবগী গ্রামের আবুল শেখের ছেলে শাহজাহান শেখ (৪০)।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. আছাদুজ্জামান জানান, একদল সংঘবদ্ধ চোর রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের কৈঘরদাসকাঠি এলাকার পাশ থেকে বেশকিছু মালামাল নদী পথে নিয়ে যাচ্ছে, এমন খবর পেয়ে রামপাল থানা পুলিশ তাদেরকে ধাওয়া করে। এবং দুইজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ সদস্যরা। অন্যরা পালিয়ে যায়। এসময় তাদের কাছ থেকে ২৪০ গজ তামার তার, ২৫ ফুট লম্বা ৬ পিস লোহার রড, ১৫ পিস চার ফিট লম্বা লোহার এ্যাঙ্গেল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ২ লাখ ৬১ হাজার টাকা।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, এ ঘটনায় রামপাল উপজেলার গৌরম্ভা ফাঁড়ির ইনচার্জ এসআই রফিকুল ইসলাম বাদী হয়ে রামপাল থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০-১৫ জনকে আসামি করা হয়েছে।

গ্রেপ্তারদের আদালতে সোপর্দের প্রস্তুতি চলছে। অন্য আসামিদেরকে গ্রেপ্তারদের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।