খেলাধুলা

বার্সেলোনা ছেড়ে কোথায় যাচ্ছেন মেসি?

বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির দীর্ঘ ১৭ বছরের সম্পর্ক শেষ হয়ে গেল। স্পেনের স্থানীয় সময় বৃহস্পতিবার বার্সেলোনা আনুষ্ঠানিকভাবে মেসিকে ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছে। এরপর ফুটবল ভক্তদের একটাই প্রশ্ন, কোথায় যাচ্ছেন মেসি?

অবশ্য মেসির মতো খেলোয়াড়কে দলে ভেড়াতে যেকোনো দলই মুখিয়ে থাকবে। তবে আর্থিক সামর্থের বিচারে হাতেগোনা কয়েকটি ক্লাব তাকে দলে ভেড়ানোর সামর্থ রাখে। কেবল আর্থিক সামর্থ থাকলেই হবে না, মেসিরও সেই ক্লাবে যাওয়ার আগ্রহ থাকতে হবে।

মেসি বার্সেলোনা ছেড়ে যে দুটি ক্লাবে যোগ দিতে পারনে তার একটি প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। যেখানে রয়েছে তার সাবেক সতীর্থ নেইমার দ্য সিলভা। অন্যটি ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। যেখানে আছেন তার সাবেক কোচ পেপ গার্দিওলা।

বৃহস্পতিবার মেসি বার্সেলোনা ছাড়লেন। তার আগের দিন সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেন নেইমার। সেখানে নেইমার, ডি মারিয়াসহ পিএসজির অন্যান্য সতীর্থদের সঙ্গে ছিলেন মেসিও। তাহলে কি মেসি পিএসজির সঙ্গে কথা পাকাপাকি করে ফেলেছেন? সেটা অবশ্য জানা যাবে শিগগিরই।

অবশ্য পিএসজি গেলে মেসি পাবেন নেইমার, জর্জিনিও উইনদাম, জিয়ানলুইজি ডোনারুমা ও সার্জিও রামোসের মতো খেলোয়াড়দের। আর এই দলে যোগ দিলে উয়েফা চ্যাম্পিয়নস লিগের জেতারু সুযোগ পেতে পারেন তিনি।

এদিকে মেসির পছন্দের আর একটি ক্লাব হতে পারে ম্যানচেস্টার সিটি। যেখানে গেলে তিনি পাবেন তার সাবেক কোচ পেপ গার্দিওলাকে। যার তত্ত্বাবধানে বার্সেলোনার হয়ে ১৪টি শিরোপা জিতেছিলেন মেসি। দলকে বানিয়েছেন ইতিহাসের অন্যতম সেরা। ম্যানসিটি হ্যারি কেনকে দলে ভেড়ানোর চেষ্টা করছে। তার পাশাপাশি মেসিকে দলে ভেড়াতে পারলে আক্রমণভাগের ষোলোকলা পূর্ণ হবে তাদের।