খেলাধুলা

চেলসির নতুন ‘নাম্বার নাইন’ লুকাকু

জাতীয় দলে খেলছেন ৯ নম্বর জার্সিতে, আগের ক্লাব ইন্টার মিলানেও। কিন্তু চেলসিতে ফিরে এই জার্সি পাওয়া নিশ্চিত ছিল না। ট্যামি আব্রাহাম চলে যাওয়ায় তা পেয়ে গেলেন রোমেলু লুকাকু। বেলজিয়ান স্টাইকার নিজেই এই খবর জানান।

গত সপ্তাহে ইন্টার থেকে চেলসিতে ফেরার পর ১৮ নম্বর জার্সি পেয়েছিলেন লুকাকু। আগের মেয়াদেও ব্লুদের সঙ্গে এই জার্সিতে খেলেছিলেন। তবে আব্রাহাম স্থায়ীভাবে রোমায় চলে যাওয়ায় তার নম্বরটি পেয়ে গেলেন বেলজিয়ান তারকা।

নতুন জার্সিতে ২৮ বছর বয়সী ফরোয়ার্ড প্রথম ম্যাচ খেলবেন শনিবার। আর্সেনালের মাঠ এমিরেটস স্টেডিয়ামে নামবে চেলসি। এই ম্যাচ খেলার জন্য সপ্তাহের শুরু থেকে থমাস টুখেলের দলের সঙ্গে পুরোপুরি অনুশীলন শুরু করেন লুকাকু।

ম্যাচের আগের সংবাদ সম্মেলনে ৯ নম্বর জার্সি পাওয়ার কথা বললেন লুকাকু, ‘আমি কি বলব? হ্যাঁ, আমি ৯ নম্বর পেয়েছি। আমি খুশি এবং এই পরিস্থিতির মধ্যে নিজেকে ভাগ্যবান মনে করছি।’ গানারদের বিপক্ষে ম্যাচ নিয়ে তার মত, ‘তারা নিজেদের নতুন করে তৈরি করছে। দিন শেষে আমি আমার দলের দিকে তাকিয়ে, আমাদের কী আছে সেটায় মনোনিবেশ করছি। এটা কঠিন ম্যাচ হতে যাচ্ছে। কিন্তু আমরাও এই লড়াইয়ের জন্য নিজেদের প্রস্তুত রাখব।’