খেলাধুলা

পাকিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে মাঠে ফিরবেন রশিদ খানরা

ধোঁয়াশা কেটে গেছে। শঙ্কাও দূর হয়েছে। পাকিস্তান ও আফগানিস্তান পূর্বনির্ধারিত ওয়ানডে সিরিজ খেলবে সেপ্টেম্বর। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মুখপাত্র গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে। বর্তমান পরিস্থিতিতে আফগানিস্তানের ক্রিকেটাররা প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পারবেন কিনা তা নিয়ে শঙ্কা ছিল।

যেখানে জনজীবন এখনও স্বাভাবিক হয়নি সেখানে ক্রিকেটের চিন্তা করা বাড়াবাড়ি। তবে সবাইকে অবাক করে গতকাল আফগানিস্তান জাতীয় দলের কয়েক ক্রিকেটার অনুশীলন করেছে রাজধানীর কাবুলে। আজও তারা অনুশীলন করেছেন। তাতে ধারণা করা হচ্ছিল, আফগানিস্তানের ক্রিকেটাররা ফিরবেন ২২ গজে।

পিসিবি আজ জানিয়েছে, পাকিস্তান ও আফিগানিস্তানের সিরিজ শ্রীলঙ্কায় হবে। তালেবানের নীতি নির্ধারকরা সিরিজটি নিয়ে সবুজ সংকেত দিয়েছে। আমরা আমাদের আগের পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাচ্ছি। দ্রুতই আমরা স্কোয়াড ঘোষণা করবো।’

পাকিস্তানের ওয়ানডে স্কোয়াডের ক্রিকেটারদের অনুশীলন ২১ থেকে ২৮ আগস্ট পর্যন্ত লাহোরে অনুষ্ঠিত হবে। ২৯ আগস্ট তারা শ্রীলঙ্কায় পৌঁছবে। আফগানিস্তানের শীর্ষ ক্রিকেটার রশিদ খান, মুজিব-উর-রহমানসহ আরো দুয়েক ক্রিকেটার ইংল্যান্ডে খেলছেন। ইসিবির হানড্রেড টুর্নামেন্টে অংশ নিচ্ছেন তারা।

সরাসরি তারা শ্রীলঙ্কায় যোগ দেবেন বলে জানা গেছে। ১ থেকে ৫ সেপ্টেম্বরের ভেতরে তিনটি ওয়ানডে খেলবে দুই দল। সবগুলি ম্যাচ হবে হাম্বানটোটায়। আইসিসি সুপার লিগের ম্যাচ হওয়ায় সিরিজটি বেশ গুরুত্ব দিয়ে দেখছে দুই দল।