খেলাধুলা

রোনালদোকে নকল করে কোকের বোতল সরালেন ওয়ার্নার

ক্রিস্টিয়ানো রোনালদো গত জুনে কোকাকোলার ব্যবসার বারোটা বাজিয়ে দিয়েছিলেন। হাঙ্গেরির বিপক্ষে পর্তুগালের ইউরো ম্যাচ শেষে সংবাদ সম্মেলনের পোডিয়াম থেকে কোমল পানীয়র বোতল সরিয়ে ফেলে বলেছিলেন, ‘পানি পান করুন।’ তারপরই কোকাকোলার ব্র্যান্ডমূল্য কমে ৩৪ হাজার কোটি টাকা লোকসান গুনতে হয়েছিল। এবার ক্রিকেট অঙ্গনেও লাগল তার ছোঁয়া। একই কাণ্ড করলেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার।

শ্রীলঙ্কার বিপক্ষে অস্ট্রেলিয়ার ৭ উইকেটের জয়ে হাফ সেঞ্চুরি করেছিলেন ওয়ার্নার। বৃহস্পতিবার ম্যাচ শেষে তিনি আসেন সংবাদ সম্মেলনে। বসেই সামনে থাকা কোকাকোলার দুটি বোতল সরিয়ে টেবিলের নিচে নেন এবং সেগুলো নিয়ে যাওয়ার জন্য কাউকে খুঁজছিলেন। আইসিসির এক সাপোর্ট স্টাফ এলে তাকে জিজ্ঞাসা করেন, ‘আমি কি এগুলো সরাতে পারি?’ তবে ওই কর্মী তাকে বোতল দুটি টেবিলেই রাখতে বলেন।

তারপরই আবার সেগুলো সামনে এনে ওয়ার্নার বলেন, ‘রোনালদোর জন্য যদি এগুলো ভালো হয়, তাহলে আমার জন্যও ভালো।’ দুর্ভাগ্যবশত বোতল আবারো পোডিয়ামেই রাখতে হয় অজি ওপেনারকে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল স্পন্সরদের একটি এই কোমল পানীয় জায়ান্ট। আইসিসির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছে কোকাকোলা।

এর আগে জুনে রোনালদোর কাণ্ডে উয়েফা এক বিবৃতিতে জানায়, প্রত্যেকেরই পছন্দের ড্রিংক আছে, ভিন্ন স্বাদ আর চাহিদার। সংবাদ সম্মেলনে খেলোয়াড়দের পানিও দেওয়া হয় কোকাকোলা ও কোকাকোলা জিরো সুগারের পাশে। তারা তাদের পছন্দমতো বেভারেজ নিতে পারে।’