বিনোদন

জামিন পেলেও শাহরুখপুত্রের ‘বন্দিদশা’ কাটছে না!

মাদক মামলায় জামিন পেয়েছেন সুপারস্টার শাহরুখ খানের বড় ছেলে আরিয়ান খান। এতে কারামুক্ত হতে পারলেও তার ‘বন্দিদশা’ কাটছে না।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) আরিয়ানের জামিন মঞ্জুর করেন বম্বে উচ্চ আদালতে। কিন্তু এই জামিনের পরিপ্রেক্ষিতে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) আদালতে কিছু শর্ত রেখেছেন। এতে করে কথাবার্তা থেকে যাতায়াত আরিয়ানের সব কিছুই নিয়ন্ত্রিত হবে কড়াভাবে। মামলা থেকে অব্যাহতি না পাওয়া পর্যন্ত এই শর্ত মেনে চলতে হবে তাকে। এগুলো হলো—

১. অভিযুক্ত আরিয়ান খান নিম্ন আদালতের বিচারকদের অনুমতি ছাড়া বিদেশে যেতে পারবেন না। ২. মুম্বাই ছাড়ার ক্ষেত্রেও তদন্তকারী অফিসারের কাছে বিস্তারিত জানিয়ে অনুমতি নিতে হবে। ৩. পাসপোর্ট জমা রাখতে হবে মাদক সংক্রান্ত বিশেষ আদালতের কাছে। ৪. সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগামাধ্যমে এই মামলা নিয়ে মুখ খোলা যাবে না। ৫. সহ-অভিযুক্তদের সঙ্গে কোনো প্রকার যোগাযোগ রাখা যাবে না। ৬. প্রতি শুক্রবার মুম্বাইয়ের এনসিবি’র দপ্তরে বেলা ১১টা থেকে ২টার মধ্যে হাজিরা দিতে হবে তাকে। ৭. যে মামলায় তিনি অভিযুক্ত সেই মামলার অনুরূপ আর কোনো কাজ করলে সেক্ষেত্রে কঠোর ব্যবস্থা নেবে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো।

গত ২ অক্টোবর রাতে মুম্বাই থেকে ভারতের পর্যটন নগরী গোয়াগামী বিলাসবহুল প্রমোদতরী থেকে আরিয়ানসহ আটজনকে আটক করে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। কয়েক ঘণ্টা জেরার পর তাদের গ্রেপ্তার করা হয়। গত ৭ অক্টোবর থেকে মুম্বাই আর্থার রোডের কারাগারে বন্দি শাহরুখপুত্র। শুক্রবার (২৯ অক্টোবর) তার মুক্তির কথা রয়েছে।