খেলাধুলা

রিজওয়ান ও তার বালিশ: একটি ভালোবাসার গল্প

মোহাম্মদ রিজওয়ান তার পারফরম্যান্স ও দৃঢ় মানসিকতা দিয়ে সবার প্রশংসা কুড়াচ্ছেন। পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হেরে গেলেও তাকে নিয়ে চলছে ব্যাপক আলোচনা। এখন দলের সঙ্গে তিনি বাংলাদেশে। দুবাই থেকে আসা যাওয়ার পথে আরেকটি কারণে আলোচিত হচ্ছেন পাকিস্তানি উইকেটকিপার ব্যাটসম্যান।

দুবাই থেকে বাবর আজমের দল বাংলাদেশে আসার পথে রিজওয়ানের একটি ছবি ভাইরাল হয়েছে। যেখানে দেখা গেছে একটি সাদা বালিশ যক্ষের ধনের মতো জড়িয়ে রেখেছেন তিনি। তার এই ছবি ও ভিডিও ভাইরাল হওয়ার পর অনেকের কৌতূহল, কেন তিনি সব জায়গায় বালিশ নিয়ে ঘুরছেন? এর পেছনে কী কারণ?

টুইটারে একজন রিজওয়ানের বালিশ নিয়ে থাকা ছবি পোস্ট করে লিখেছেন, ‘রিজওয়ান ও তার বালিশের মধ্যে সম্পর্ক কী খুব জানতে ইচ্ছা করছে।’ আরেকজন লিখেছেন, ‘মোহাম্মদ রিজওয়ান ও তার বালিশ। একটি সত্যিকারের ভালোবাসার গল্প।’

পাকিস্তান ক্রিকেট বোর্ডের বক্তব্য অনুযায়ী, বাড়ি থেকে বালিশ নিয়ে আসেন রিজওয়ান এবং সব জায়গায় সেটি নিয়ে যান। তারা আরো বলেছে, রিজওয়ান তার বালিশ ছাড়া ভালোভাবে ঘুমাতে পারেন না। এজন্য সেটি তার ভ্রমণসঙ্গী।

এর আগে সেমিফাইনালে পাকিস্তানের অস্ট্রেলিয়ার কাছে হারের পর রিজওয়ানের হাসপাতালে আইসিইউতে থাকা একটি ছবি ভাইরাল হয়। জানা যায়, বুকের সংক্রমণে ভুগছিলেন তিনি। কিন্তু অদম্য ইচ্ছাশক্তি আর মনোবল দেখিয়ে সেমিফাইনাল খেলেছেন এবং ৫২ বলে দলের সেরা ইনিংস খেলেন ৬৭ রান করে। দুবাইয়ে রিপোর্টারদের তিনি বলেন, ‘আমি এখন বেশ সুস্থবোধ করছি। আমার জন্য লোকজনকে দোয়া করার অনুরোধ করছি।’