খেলাধুলা

মার্সেল কাপ শরীরগঠন প্রতিযোগিতার ওজন গ্রহণ ও প্রি-জাজিং সম্পন্ন

‘ষষ্ঠ মার্সেল কাপ সিনিয়র পুরুষ শরীরগঠন প্রতিযোগিতা-২০২১’ এ অংশ নিতে যাওয়া তিন শতাধিক বডি বিল্ডারদের ওজন নেওয়া হয়েছে। আজ মঙ্গলবার এনএসসি টাওয়ারের শহীদ শেখ কামাল মিলনায়তনে দুপুর থেকে বিকেল পর্যন্ত নাম নিবন্ধন ও নিবন্ধিত বডি বিল্ডারদের ওজন নেওয়া হয়। এরপর বিকেল ৪টা থেকে ৬০ ও ৬৫ কেজি ওজন শ্রেণির বডি বিল্ডারদের হয় প্রি-জাজিং।

আগামীকাল বুধবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৭৫, ৮০ ও ৮০+ ওজন শ্রেণির বডি বিল্ডারদের প্রি-জাজিং হবে। এরপর বিকেল ৪টা থেকে বিভিন্ন ওজন শ্রেণির ফাইনাল হবে। বিকেল ৫টা ৩০ মিনিটে হবে ওজন শ্রেণির পুরস্কার বিতরণ ও প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন। এরপর হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), এটিএন বাংলার উপদেষ্টা (চেয়ারম্যান) কর্নেল (অবঃ) মীর মোতাহার হাসান। এ সময় আরও উপস্থিত থাকবেন বাংলাদেশ বডিবিল্ডিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলামসহ অন্যান্যরা।

অর্ধশতাধিক ক্লাব, সংস্থা ও জিমনেসিয়ামের প্রায় ৪০০ জন বডিবিল্ডার নিয়ে এনএসসি টাওয়ারের শহীদ শেখ কামাল মিলনায়তনে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২৫ নভেম্বর পর্যন্ত। শেষ দিন হবে ৭০ কেজি ওজন শ্রেণির প্রি-জাজিং ও ফাইনাল। বিকেলে হবে সমাপনী ও দলগত পুরস্কার বিতরণ।

প্রতিযোগিতার ওজন শ্রেণিগুলো হল- ৬০ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৫ কেজি, ৮০ কেজি ও ৮০+ কেজি। প্রতিটি ওজন শ্রেণির প্রথম থেকে ষষ্ঠ স্থান অর্জকারীদের মেডেল, সনদপত্র দেওয়া হবে। পাশাপাশি প্রথম থেকে তৃতীয় স্থান অধিকারকারীদের জন্য থাকছে অর্থ পুরস্কার। দলগতভাবে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি দেওয়া হবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা ও এটিএন নিউজ। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি.কম।