সারা বাংলা

সিনহা হত্যা মামলার ৮ম দফা সাক্ষ্যগ্রহণ শুরু 

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ৭ম দফা সাক্ষ্যগ্রহণ শেষে ৮ম দফা সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। চলবে ১ ডিসেম্বর পর্যন্ত।

সোমবার (২৯ নভেম্বর) সকালে ওই মামলার অন্যতম আসামি ওসি. প্রদীপসহ ১৫ আসামিকে কারাগার থেকে কড়া নিরাপত্তায় জেলা জজ মো. ইসমাইলের আদালতে আনা হয়।

মেজর (অব.) সিনহা হত্যা মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ফরিদুল আলম বলেন, ‘২৯-৩০ নভেম্বরের মধ্যে মো. খায়রুল ইসলামের জেরা শেষ হলে ১ ডিসেম্বর ৩৪২ ধারায় আসামিদের পরীক্ষা করার জন্য বিজ্ঞ আদালত সময় নির্ধারণ করেছেন।’

এর আগে গত (১৭ নভেম্বর) ৬৫তম সাক্ষী ও মামলার তদন্তকারী কর্মকর্তা র‍্যাব-১৫ এর তৎকালীন জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো.খায়রুল ইসলামের জেরা অসমাপ্ত রেখে ৭ম ধাপের সাক্ষ্যগ্রহণ শেষ হয়। ওই  দিন আদালত থেকে বের করে কারাগারে নিয়ে যাওয়ার জন্য পুলিশ প্রিজনভ্যানে তোলার সময় অঝোরে কাঁদেন ওসি প্রদীপ। রাষ্ট্রপক্ষের আইনজীবীসহ অনেকেই মন্তব্য করছেন, হয়তো নিজের ভুল বুঝতে পেরে কঠিন শাস্তির শঙ্কায় কাঁদলেন টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ।

উল্লেখ্য, গতবছর ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর মেরিনড্রাইভ চেক পোস্টে গুলি করে হত‌্যা করা হয় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানকে।