সারা বাংলা

সিলেটে ৪ যুবকের বাড়ি ছাড়া নিয়ে চাঞ্চল্য

সিলেট ওসমানীনগর উপজেলার দয়ামির গ্রাম থেকে একই দিনে চার যুবক বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ওই যুবকরা তাবলীগ জামাতে যাওয়ার কথা বলে ২০ দিন আগে বাড়ি থেকে বের হন। 

তবে পুলিশ খোঁজ নিয়ে নিশ্চিত হয়েছে নিখোঁজ যুবকরা তাবলীগ জামাতে যাননি। পরিবারও তাদের সন্ধান না পেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন। 

নিখোঁজ যুবকরা হলেন ওসমানীনগর উপজেলার দয়ামীর গ্রামের শেখ শামসুল হক স্বপনের ছেলে শেখ আহমেদ মামুন (২৩), একই গ্রামের সোহরাব আলীর ছেলে হাসান সায়িদ (২৪), মানিক মিয়ার ছেলে সাইফুল ইসলাম তুহিন (২৪) ও মৃত সিরাজুল ইসলামের ছেলে সাদিকুর রহমান (৩৩)।

নিখোঁজ মামুনের বাবা শেখ শামসুল হক স্বপন ওসমানীনগর থানায় সাধারণ ডায়েরিতে উল্লেখ করেন, গত মাসের ১৫ তারিখ তাবলীগ জামাতে যাওয়ার কথা বলে সুমনসহ ৪ জন বাড়ি থেকে বের হন। এরপর পরিবারের পক্ষ থেকে নিখোঁজদের মোবাইল ফোনে যোগাযোগ করা হয়। কিন্তু মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়।

শেখ শামসুল হক স্বপন জানান, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর একাদিক টিম আমাদের সঙ্গে কথা বলেছে। কিন্তু তারা এখনো নিখোঁজ যুবকদের সন্ধান দিতে পারেনি। এছাড়া ওই যুবকরা কাদের সঙ্গে তাবলিগ জামাতে গেছেন সে তথ্যও জানা নেই। তাবলীগ জামাতের সিলেটের দুটি মারকাজ থেকে কোনো জামাতের সঙ্গে নিখোঁজ যুবকরা দেশের কোথাও গেছে কিনা সে তথ্যও পাওয়া যায়নি।

সিলেট ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন বলেন, ‘নিখোঁজদের বয়স ২৫ থেকে ৩৩ বছরের মধ্যে। এ ঘটনায় থানায় জিডি হয়েছে। পুলিশ তাদের সন্ধানের চেষ্টা চালিয়ে যাচ্ছে। পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর অন্য সংস্থাও তাদের সন্ধানে কাজ করছে।’