অন্য দুনিয়া

আম্পায়ারের অদ্ভুত ভঙ্গি, ভাইরাল ভিডিও

ক্রিকেটে চার, ছয়, আউট, ওয়াইড কিংবা নো বলের জন্য নির্দিষ্ট সংকেত দিয়ে থাকেন আম্পায়ার। কিন্তু খেলা যখন বিনোদন তখন খেলোয়াড়দের পাশাপাশি আম্পায়াররাও মাঝে মাঝে বাড়তি বিনোদনের খোরাক জোগান।

নিউ জিল্যান্ডের বিলি বাউডেনের কথা হয়তো অনেকের মনে আছে। তার বাঁকানো আঙুলে আউট, আর হাঁটু ভাঁজ করে চার-ছক্কার সংকেত দেওয়ার ভঙ্গি ক্রিকেটপ্রেমীদের বাড়তি বিনোদন দিতো। এ নিয়ে অনেক আলোচনাও হয়েছে। কিন্তু সম্প্রতি দায়িত্ব পালন করতে গিয়ে বিলি বাউডেনকেও ছাড়িয়ে গেলেন এক আম্পায়ার। তার অদ্ভুতভাবে ‘ওয়াইড’ দেওয়ার ভঙ্গি রীতিমতো নেটদুনিয়ার হইচই ফেলে দিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো ভাইরাল তিনি।

ভিডিওতে দেখা যায়, বোলার ওয়াইড বল করেন। সেই সংকেত দিতে গিয়ে মাথায় ভর দিয়ে দুই পা উপরের দিকে তুলে দেন আম্পায়ার। তার এই অদ্ভুত ভঙ্গি নেটিজেনদের হাসির খোরাক জুগিয়েছে। এমনকি ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার মাইকেল ভনের নজরেও এসেছে এটি। এই আম্পায়ারকে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের এলিট প্যানেলে নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ভারতের মহারাষ্ট্রের স্থানীয় ক্রিকেট টুর্নামেন্টের পুরন্দর প্রিমিয়ার লিগের ঘটনা এটি। আম্পায়ারের নাম ডিএন রক।

দেখুন ভিডিও:

 

Surely we need to see this chap join the ICC Elite panelpic.twitter.com/FcugJBgOEn

— Michael Vaughan (@MichaelVaughan) December 5, 2021