খেলাধুলা

পিসিবির নতুন প্রধান নির্বাহী ফয়সাল হাসনাইন

আইসিসির প্রাক্তন প্রধান অর্থ কর্মকর্তা ফয়সাল হাসনাইনকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দায়িত্ব দেওয়া হলো। আগামী তিন বছরের জন্য প্রধান নির্বাহী কর্মকর্তা নিযুক্ত করা হয়েছে তাকে। চুক্তি শেষ হওয়ার চার মাস আগেই পদত্যাগ করা ওয়াসিম খানের শূন্যস্থান পূরণ করবেন তিনি।

পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা বলেছেন, ‘পিসিবির প্রধান নির্বাহী হিসেবে ফয়সাল হাসনাইনের নিয়োগ আনন্দের সঙ্গে আমি নিশ্চিত করছি এবং পাকিস্তান ক্রিকেট পরিবারে তাকে স্বাগত জানাচ্ছি।’

সেপ্টেম্বরে রমিজ চেয়ারম্যান হওয়ার পর থেকে পাকিস্তানের ক্রিকেটে এটাই প্রথম বড় নিয়োগ। তিনি আসার পর প্রধান কোচ মিসবাহ উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনুস পদত্যাগ করেন। কমার্শিয়াল ডিরেক্টর বাবর হামিদ বরখাস্ত হন। তারপর ওয়াসিমও চলে যান।

৬২ বছর বয়সী হাসনাইন ৩৫ বছর ধরে ফিন্যান্স অ্যান্ড স্পোর্টস অ্যাডমিনিস্ট্রেশনের সঙ্গে যুক্ত। সবশেষ তার কর্মক্ষেত্র ছিল জিম্বাবুয়ে ক্রিকেটে, ২০১৮ সাল থেকে ম্যানেজিং ডিরেক্টর ছিলেন সেখানে। ২০০২ থেকে ২০০৮ ও ২০১০ থেকে ২০১৭ সাল পর্যন্ত দুই মেয়াদে আইসিসির প্রধান অর্থ কর্মকর্তা ছিলেন।

করাচিতে জন্ম নেওয়া হাসনাইন যুক্তরাজ্যের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং মধ্যপ্রাচ্যেও তার ক্যারিয়ার বিস্তৃত ছিল। পাকিস্তানের ক্রিকেট প্রশাসনে জায়গা পেয়ে অভিভূত তিনি, ‘আমি সম্মানিত। পাকিস্তান ক্রিকেটে দায়িত্ব পালন করার সুযোগটা জীবনে একবার পাওয়ার মতো। পিসিবি চেয়ারম্যান ও বোর্ড অব গভর্নরদেরকে ধন্যবাদ আমার সামর্থ্যে আস্থা রাখায়।’