প্রবাস

যুক্তরাষ্ট্রের কলোরাডোয় বন্দুকধারীর হামলায় নিহত ৪

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের ডেনভার শহরে এক বন্দুকধারীর হামলায় চার জন নিহত এবং এক পুলিশ কর্মকর্তাসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। 

সোমবার (২৮ ডিসেম্বর) স্থানীয় সময় বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে। পরে পুলিশের গুলিতে বন্দুকধারীরও মৃত‌্যু হয়।

ডেনভার পুলিশের প্রধান পল প্যাজেন সাংবাদিকদের বলেন, ‘আজ যে ধারাবাহিক সহিংস অপরাধ ঘটে গেল তার জন্য একজন ব্যক্তি দায়ী।’  পুলিশ সেই ব্যক্তির নাম, পরিচয় এখনো জানায়নি। বন্দুকধারীদের গুলিতে আহত ব্যক্তিদের অবস্থা সম্পর্কেও এখনো কিছু জানা যায়নি।

প্যাজেন জানান, স্থানীয় সময় বিকেল পাঁচটায় বন্দুকধারী প্রথমে এক নারীকে গুলি করে হত্যা করে। পরে এক পুরুষকে আহত করে। তারপর ওই ব‌্যক্তি গাড়ি চালিয়ে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। যেতে যেতে ইস্ট ডেনভারে চিজম্যান পার্কে আরেক ব্যক্তিকে গুলি করে। পরে ডেনভারের পশ্চিম দিকে গিয়ে আবার গুলি চালায়। তবে সে গুলি কারো গায়ে লাগেনি।

সেখান থেকে সরে যাওয়ার সময় তাকে অনুসরণরত পুলিশের ওপরও গুলি চালায় ওই বন্দুকধারী। লেকউডে গিয়ে আরেক ব্যক্তিকে গুলি করে হত্যা করে সে।

লেকউডের পুলিশের ভাষ্য অনুযায়ী, সেখানে পুলিশের সাথে গোলাগুলির এক পর্যায়ে বন্দুকধারী গাড়ি থেকে নেমে দৌড়ে এক হোটেলে ঢুকে পড়ে। সেখানে এক কর্মীকে গুলি করে। পুলিশ এলে এক পুলিশ কর্মকর্তাকেও গুলিতে আহত করে। পরে পুলিশের গুলিতে ওই বন্দুকধারীর মৃত‌্যু হয়।