মিডিয়া

ক্র্যাবের নেতৃত্বে তমাল ও বিকু

অপরাধ বিটের সাংবাদিকদের সংগঠন ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের মির্জা মেহেদী তমাল। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আসাদুজ্জামান বিকু।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ক্র্যাবের কার্যালয়ে নির্বাচনের মাধ্যমে সংগঠনটির নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। নির্বাচনে ২৮৯ ভোটারের মধ্যে ২৭১ জন ভোট দিয়েছেন।

মির্জা মেহেদী তমাল ১৪২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক নয়া দিগন্তের আবু সালেহ আকন পেয়েছেন ৭৭ ভোট ও দৈনিক আমাদের সময়ের মিজান মালিক পেয়েছেন ৫২ ভোট।

১২৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আসাদুজ্জামান বিকু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মামুনুর রশীদ পেয়েছেন ১১৬ ভোট এবং উমর ফারুক আলহাদী পেয়েছেন ২৩ ভোট।

সহ-সভাপতি পদে ১০৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মুহ. জাহাঙ্গীর আলম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহীন আবদুল বারী পেয়েছেন ১০৩ ভোট ও নিত্য গোপাল তুতু পেয়েছেন ৫২ ভোট।

যুগ্ম সম্পাদক পদে ইমরান হোসেন সুমন ১৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাসান-উ-জামান ৭০ ভোট ও আব্দুল লতিফ রানা ৫৯ ভোট পেয়েছেন।

অর্থ সম্পাদক পদে ১৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সাইফুল ইসলাম মন্টু। তার প্রতিদ্বন্দ্বী মো. এমদাদুল হক খান পেয়েছেন ১১৯ ভোট।

প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে রুদ্র রাসেল সর্বোচ্চ ১৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী এস এম ফয়েজ পেয়েছেন ১০৩ ভোট।

এদিকে, সাংগঠনিক সম্পাদক পদে আতাউর রহমান, দপ্তর সম্পাদক পদে ইসমাঈল হুসাইন ইমু, প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে সাজ্জাদ মাহমুদ খান, ক্রীড়া ও সাস্কৃতিক সম্পাদক পদে এস এম মিন্টু হোসেন, কল্যাণ সম্পাদক পদে নাহিদ তন্ময় এবং আন্তর্জাতিক সম্পাদক পদে শাহীন আলম বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য হিসেবে তিনটি পদে মো. আমানুর রহমান রনি, মোহাম্মদ জাকারিয়া ও সিরাজুল ইসলাম বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তবে ক্রম নির্ধারণের জন্য এসব পদে ভোট নেওয়া হয়। ভোটারদের রায়ে প্রথম কার্যনির্বাহী সদস্য হিসেবে ১৬২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. আমানুর রহমান রনি। সিরাজুল ইসলাম ১৬১ ভোট পেয়ে দ্বিতীয় এবং মোহাম্মদ জাকারিয়া ৭৮ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

ক্র্যাব নির্বাচন পরিচালনা কমিটিতে চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন পারভেজ খান।