খেলাধুলা

ক্রাইস্টচার্চেও আশাবাদী তাসকিন

নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চে এখন ভালোই শীত। বাতাসও বেশ ঠাণ্ডা। আগেরদিন বৃষ্টি হওয়ায় বাতাস অন্যদিনের চেয়ে বেশি ঠাণ্ডা। তার মধ্যেই বাংলাদেশ আজ সকালে অনুশীলন করেছে বাংলাদেশের ক্রিকেটাররা। স্থানীয় সময় রোববার সকালে এমন পরিবেশেই খেলতে নামতে হবে বাংলাদেশকে। ক্রাইস্টচার্চের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে খুব বেশি সময় পায়নি তাসকিন-এবাদতরা। কন্ডিশন বিরুদ্ধ হলেও ভালো খেলার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ দলের পেসার তাসকিন আহমেদ।

অনুশীলন শেষে তিনি বলেছেন, ‘গতকাল বৃষ্টির জন্য আমাদের ট্রেনিং সেশনটি হয়নি। তবে আমরা ভালো জিম সেশন করেছি। আজকের ট্রেনিংটা ভালো ছিল। আর আবহাওয়া একটু আলাদা। ঠাণ্ডাটা একটু বেশি, বাতাসটা একটু স্ট্রং। তবে আজকে ট্রেনিংয়ে আমরা যতটুকু পেরেছি এডজাস্ট করেছি আল্লাহর রহমতে। এখন আমরা আশাবাদী।’

‘কালকে আমাদের আরও একটি টেস্ট ম্যাচ শুরু হবে। ওভার অল সবার মানসিকতা ও প্রিপারেশন ভালো অবস্থানে রয়েছে। আমরা আমাদের সেরাটাই খেলবো, জয়ের জন্যই খেলবো। আপনারা সবাই সাপোর্ট করবেন, দোয়া করবেন যাতে সেরাটা দিয়ে ভালো খেলা উপহার দিতে পারি।’

নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে দাপুটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। যা কিউইদের মাটিতে বাংলাদেশের প্রথম জয়। প্রথম জয় আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে। তাও আবার টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়নদের বিপক্ষে। সেই জয়ের রেশ এখনো কাটেনি। প্রথম ম্যাচ জিতে, ঐতিহাসিক জয় তুলে নিয়ে ফুরফুরে মেজাজে থাকা বাংলাদেশ রোববার থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্টেও ভালো কিছু করতে মুখিয়ে।

অবশ্য ক্রাইস্টচার্চের সবুজ উইকেটে টাইগারদের জন্য চ্যালেঞ্জ অপেক্ষা করছে। ঘাসের উইকেটে খেলা হবে দ্বিতীয় টেস্ট। এমন উইকেটে স্বাভাবিকভাবেই অভ্যস্ত নয় টাইগাররা। মাউন্ট মঙ্গানুইয়ে নিউ জিল্যান্ডের চার পেসার সামলে জয় পেয়েছে টাইগাররা। কিন্তু ক্রাইস্টচার্চে বোল্ট-সাউদিরা যে আরও ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন। তাদের কিভাবে সামলাবে মুমিনুল বাহিনী?