অন্য দুনিয়া

ঋণের আবেদন বাতিল হওয়ায় ব্যাংকে আগুন!

ঋণের জন্য ব্যাংকে আবেদন করেছিলেন। কিন্তু তা বাতিল হওয়ায় ক্ষোভে ব্যাংকেই আগুন দিলেন এক যুবক।

অদ্ভুত এই ঘটনাটি ভারতের কর্ণাটকের হাভেরি জেলার। স্থানীয় পুলিশ জানিয়েছে, ওয়াসিম হজরতসাব মুল্লা নামের ওই যুবক গত শনিবার (৮ জানুয়ারি) গভীররাতে এই কাণ্ড ঘটান।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ৩৩ বছর বয়সী ওয়াসিম কানাড়া ব্যাংকের কাছে ঋণের আবেদন করেছিলেন। কিন্তু তার কাগজপত্র দেখার পর ব্যাংক থেকে জানানো হয়, তাকে ঋণ দেওয়া সম্ভব নয়। কিন্তু তারপরও অনেক অনুরোধ করেন ওয়াসিম। কোনোভাবেই যখন ব্যাংক ঋণ দিতে রাজি হয়নি তখন ভীষণ ক্ষীপ্ত হয়ে আগুন দিয়েছেন তিনি।

শনিবার রাতে প্রথমে হেদুগোন্ডা গ্রামের ওই ব্রাঞ্চের জানালা ভেঙে ভেতরে পেট্রল ছিটিয়ে দেন ওয়াসিম। এরপর আগুন দেন। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে। পরে দমকলবাহিনী এসে আগুন নিয়ন্ত্রিণে আনে। জানা যায়, আগুন লাগায় ব্যাংকের প্রায় ১২ লাখ রুপি ক্ষতি হয়েছে। পাঁচটি কম্পিউটার, ফ্যান, বাল্ব, পাসবুক প্রিন্টার, ক্যাশ গোণার মেশিন, নথিপত্র, সিসিটিভিও পুড়ে গেছে।

এই ঘটনায় ওয়াসিমের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৩৬, ৪৭৭, ৪৩৫ ধারায় মামলা দায়ের হয়েছে। আর পুরো বিষয়টিতে হতবাক ব্যাংক কর্তৃপক্ষ। ঋণ বাতিলের কারণে ব্যাংকে কেউ আগুন দিতে পারেন এমন ঘটনায় বিস্মিত তারা।