বিজ্ঞান-প্রযুক্তি

গুরুতর অসুস্থতা প্রতিরোধে মেটলাইফের অ্যাপ

গুরুতর অসুস্থতা প্রতিরোধ ও সুস্থ থাকার প্রচেষ্টাকে সহায়তার উদ্দেশ্যে মেটলাইফ থ্রি সিক্সটি হেলথ (360Health) নামে নতুন ধরনের একটি মোবাইল অ্যাপ চালু করেছে মেটলাইফ। 

নতুন এই মোবাইল অ্যাপটি সুস্থতার যে পাঁচটি মূল বিষয়কে লক্ষ্য রেখে তৈরি করা হয়েছে, সেগুলো হলো: রোগ প্রতিরোধ, প্রাথমিক রোগ নির্ণয়, সহজ চিকিৎসা সেবা, পরিচর্যা এবং বীমার মাধ্যমে আর্থিক সুরক্ষা।

গুগল প্লে স্টোর থেকে যে কেউ বিনামূল্যে এই অ্যাপটি ডাউনলোড করে বিএমআই (বডি মাস ইনডেক্স), কোভিড-১৯ এর উপসর্গ পরীক্ষা এবং রোগ প্রতিরোধের  সুবিধাগুলো ব্যবহার করে ব্যক্তিগত স্বাস্থ্য ঝুঁকি মূল্যায়ন ও ভবিষ্যতের জন্য উপযুক্ত আর্থিক সুরক্ষা নিতে পারবেন। 

বিশেষ সুবিধা/অগ্রাধিকার হিসেবে মেটলাইফের গ্রাহকরা বিনামূল্যে অনলাইনে ডাক্তারের পরামর্শ, লাইফ কার্ডের মাধ্যমে ডিজিটাল ডায়াগনস্টিক পরীক্ষায় বিশেষ ছাড় এবং কার্ডিওলজিস্ট, সাইকোলজিস্ট, নিউট্রিশনিস্ট, গাইনোকোলজিস্ট, গ্যাস্ট্রোলজিস্ট সহ বিভিন্ন বিশেষজ্ঞ ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট অনলাইনে নিতে পারবেন। অ্যাপটি ব্যবহার করে অনলাইনে ওষুধ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ স্বাস্থ্য সরঞ্জাম ঘরে বসেই কেনা যাবে। অ্যাপের সবগুলো সেবা বিনামূল্যে ৬০ দিনের জন্য উপভোগ করা যাবে।

মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা আলা আহমদ বলেন, ‘বাংলাদেশের মানুষের জন্য উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করার মাধ্যমে  উন্নত ভবিষ্যৎ গড়ে তুলতে সাহায্য করবে মেটলাইফ থ্রি সিক্সটি হেলথ। এটি এমন একটি মোবাইল অ্যাপ, যা আর্থিক সুরক্ষা এবং স্বাস্থ্যসেবার সম্মিলন  করবে; সেই সঙ্গে ব্যবহারকারীকে স্বাস্থ্য সুরক্ষা এবং সুস্বাস্থ্য পরিচালনা করতেও সহায়তা করবে। এ ধরনের মোবাইল অ্যাপ দেশে  এটাই প্রথম। গ্রাহকরা গুরুতর অসুস্থতা প্রতিরোধ, প্রাথমিক পর্যায়ে রোগ নির্ণয় এবং সুস্বাস্থ্য ব্যবস্থাপনার ক্ষেত্রে এই মোবাইল অ্যাপটির সুবিধা গ্রহণ করবেন বলে আমরা প্রত্যাশা করছি।’