ক্যাম্পাস

ইবিতে সশরীরে পরীক্ষা ও অনলাইনে ক্লাস 

চলমান কভিড-১৯ পরিস্তিতিতে সরকারি নির্দেশনার আলোকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। তবে আবাসিক হল খোলা রেখে স্বাস্থ্যবিধি মেনে এই সময়ে চলমান ও ঘোষিত পরীক্ষাগুলো হবে। 

শুক্রবার (২১ জানুয়ারি) রাতে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়। পরে রেজিস্ট্রার দপ্তরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২২ জানুয়ারি থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্লাসগুলো সশরীরে বন্ধ থাকবে। তবে অনলাইনে যথারীতি চলবে। পরিপূর্ণভাবে স্বাস্থ্যবিধি মেনে চলমান ও ঘোষিত পরীক্ষাগুলো এবং অফিস যথারীতি চালু থাকবে। হল খোলা থাকবে এবং স্বাস্থ্যবিধি মেনে ভর্তি কার্যক্রম চলবে। বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্টদের এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, সরকারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়গুলোকে নিজেদের বিষয়ে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। সে অনুযায়ী আমরা হল প্রভোস্ট, ডিন ও বিভাগীয় সভাপতিদের নিয়ে জরুরি মিটিং করে এসব সিদ্ধান্ত নিয়েছি। আমাদের বিশ্ববিদ্যালয়ের অবস্থান একটু আলাদা। এখানে হল বন্ধ করলে শিক্ষার্থীদের বাইরে থাকার ভালো জায়গা নেই। আর যেখানে জায়গা পাবে এর চেয়ে হলে থাকাটাই বেশি নিরাপদ। তাই সবকিছু বিবেচনা করে হল খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।