ক্যাম্পাস

নোবিপ্রবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ, খোলা হল

দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ এবং আবাসিক হল খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) কর্তৃপক্ষ।

শনিবার (২২ জানুয়ারি) এ সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

তিনি বলেন, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস ও সব ধরনের অনুষ্ঠিতব্য পরীক্ষা বন্ধ থাকবে। বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলা থাকবে এবং নতুন হলের বিষয়ে প্রভোস্ট সিদ্ধান্ত নিয়ে জানাবেন। 

তিনি আরও বলেন, যেসব বিভাগের পরীক্ষা চলমান রয়েছে ও রুটিন ঘোষণা করা হয়েছে, সেগুলোর বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত নেওয়া হবে। এই সময়ের মধ্যে শুধু বিভাগগুলো সমন্বয় করে অনলাইন ক্লাস চলমান রাখতে পারবে। 

এর আগে ২১ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের নোটিশে জানানো হয়, আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত থাকবে। 

এছাড়াও জানানো হয়, আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিস সীমিত পরিসরে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। বিশ্ববিদ্যালয়ের জরুরি সেবা (বিদ্যুৎ, পানি, গ্যাস, ইন্টারনেট, স্বাস্থ্যসেবা, পরিষ্কার-পরিচ্ছন্নতা ইত্যাদি) যথারীতি অব্যাহত থাকবে।