খেলাধুলা

মুশফিককে টপকে বিপিএলের রানের শীর্ষে তামিম

বিপিএলে রান সংগ্রাহকের তালিকায় মুশফিকুর রহিমের থেকে ৯ রান পিছিয়ে ছিলেন তামিম ইকবাল। ব্যক্তিগত খাতায় ১০ রান তুললেই তামিম হয়ে যাবেন বিপিএলের টপ স্কোরার। চট্টগ্রামের বিপক্ষে এবারের আসরের দ্বিতীয় ম্যাচে মুশফিককে ছাড়িয়ে গেলেন দেশসেরা ওপেনার।

তবে প্রথম ১৫ বলে মাত্র ৩ রান তুলে তামিম যেন নিজের ছায়া হয়ে ছিলেন। কিন্তু পরের ৫ বলেই তামিম যেন অন্য এক রূপে। মিরাজকে ডাউন দ্য উইকেটে এসে ছক্কা উড়ান। পরের বল পুল করে ১ রান। তাতে দুই অঙ্কে পৌঁছে যান তামিম।

এরপর পেসার শরিফুলকে চার, ছক্কা ও চার উড়িয়ে ভয়ংকর রূপ ধারন করেন। পরের ওভারে মিরাজকে আবার পরপর দুই বলে দুই চার হাঁকিয়ে বড় কিছুর আশা দেখাচ্ছেন তিনি।

৪২ বলে ৫১ রান নিয়ে এ রিপোর্ট লেখা পর্যন্ত ব্যাট করা তামিম বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক। ৭২ ম্যাচে ৭১ ইনিংসে তামিমের রান ২ হাজার ৩২২। মুশফিকুর রহিম ৮৬ ম্যাচে ৮২ ইনিংসে করেছেন ২ হাজার ২৮০ রান।

রান সংগ্রহের তালিকায় তিনে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৮৪ ম্যাচে ৭৯ ইনিংসে মাহমুদউল্লাহর ব্যাট থেকে এসেছে ১ হাজার ৮৫৯ রান।

এই তালিকায় ইমরুল ও সাব্বির রয়েছেন চার এবং পাঁচ নম্বরে। ইমরুল ৮১ ইনিংসে ১ হাজার ৭৮৪ রান এবং সাব্বির ৭৯ ইনিংসে ১ হাজার ৬৩৮ রান করেছেন। অলরাউন্ডার সাকিব আল হাসান রান তোলার তালিকায় আছেন আট নম্বরে। ৭৬ ইনিংসে সাকিব করেছেন ১ হাজার ৪৯৬ রান।