সারা বাংলা

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে মানুষের ঢল

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে মানুষের ঢল নেমেছে। সোমবার (৭ মার্চ) সকালে প্রথমে গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রহমান শ্রদ্ধা জানান।

এরপর মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ, টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবকলীগ, সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ, টুঙ্গিপাড়া ইনস্টিটিউট অফ হেলথ টেকনোলজিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শ্রমজীবী ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহত শহীদদের এবং মুক্তিযুদ্ধের শহীদদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়।

এ সময় অন্যদের মধ্যে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রহমান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার খায়ের, সহ-সভাপতি ইলিয়াস হোসেন, সাধারন সম্পাদক মো: বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম দোয়েতুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) দেদারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, দিবসটি উপলক্ষে সকাল থেকে মুজিব ভক্তরা ভিড় করতে থাকেন সমাধি সৌধস্থলে। বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তর, রাজনৈতিক, সামাজিক, সেচ্ছাসেবী সংগঠনসহ দূর দূরান্ত থেকে আসা মানুষরা বঙ্গবন্ধুর প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।  অন্যদিকে দিবসটির তাৎপর্য তুলে ধরে জেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০টায় শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

পরে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার এবং জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা দেশত্মবোধক গান ও নাচ পরিবেশন করেন।