ফাগুনের মলাট

আসাদুজ্জামান সম্রাটের ‘দেশ থেকে দেশে’র মোড়ক উন্মোচন

আমাদের নতুন সময় ও আমাদের অর্থনীতির নগর সম্পাদক আসাদুজ্জামান সম্রাটের লেখা ‘দেশ থেকে দেশে’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক আব্দুস সালাম হলে অধুনালুপ্ত দৈনিক আজকের কাগজের সাংবাদিক পুনর্মিলনীতে সিনিয়র সাংবাদিকরা বইটির মোড়ক উন্মোচন করেন।

এর আগে আসাদুজ্জামান সম্রাট আজকের কাগজে ডেপুটি চিফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেছেন। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ইউরোপ, আফ্রিকা ও এশিয়া মহাদেশের বিভিন্ন দেশ এবং সে দেশের ঐতিহাসিক স্থাপনা, রীতি ও দর্শনীয় স্থান দেখা থেকে ওই স্থানগুলোর ঐতিহাসিক ঘটনা, স্থাপত্যকলা ও রীতি, প্রত্নতাত্ত্বিক বিষয়বস্তু এবং প্রচলিত মিথ নিয়ে বইটি লেখা। ১৬০ পৃষ্ঠার বইটি প্রকাশ করেছে আপন প্রকাশ। 

হার্ড কভারের এই বইটির প্রচ্ছদ একেঁছেন আইয়ুব আল আমিন । বইটির দাম রাখা হয়েছে ৩৫০ টাকা। 

মোড়ক উন্মোচনের সময়ে উপস্থিত ছিলেন প্রবীন সাংবাদিক মাহবুব আলম, সমকালের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তাফিজ শফি, দৈনিক ভোরের আকাশের সম্পাদক খালেদ ফারুকী, বাংলাদেশ বুলেটিনের সম্পাদক মাহমুদ আল ফয়সাল, লেখক-গবেষক আলতাফ পারভেজ, জিটিভির সাবেক সিএনই মেসবাহ আহমেদ, ক্রাবের সাবেক সভাপতি আমিনুর রহমান তাজ, এবিনিউজের সম্পাদক শাহীন চৌধুরী, ডিইউজে’র সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুসহ আরো অনেকে।