ক্যাম্পাস

জাতির পিতার জন্মদিনে নোবিপ্রবিতে নানা আয়োজন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০২২ উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) এ উপলক্ষে আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, জাতীয় সংগীত পরিবেশন, র‍্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা, শিশুদের নিয়ে চলচ্চিত্র প্রদর্শন, আলোচনা সভা, পুরস্কার বিতরণী, শিশুদের জন্য দুপুরের খাবার পরিবেশন, মিলাদ মাহফিল এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। 

সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম। উদ্বোধন শেষে এক বর্ণাঢ্য র‍্যালি হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘আনন্দঘন এই দিনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা। বঙ্গবন্ধু আমাদের সবার হৃদয়ে ঠাঁই করে আছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। জন্মদিনে এই মহান নেতার আত্মার মাগফেরাত কামনা করছি এবং একইসঙ্গে স্বাধীনতা সংগ্রামের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক বিপ্লব মল্লিকের সঞ্চালনায় এবং নোবিপ্রবির উপ-উপাচার্য ও জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল বাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, রেজিস্ট্রার (অ.দা) মোহাম্মদ জসীম উদ্দিন, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, কর্মচারীদের পক্ষে আবদুল্লাহ আল-মামুন।