বিনোদন

দরগায় গিয়ে বিতর্কের মুখে নুসরাত (ভিডিও)

গত ১৮ মার্চ ছিল পবিত্র শবে বরাত ও দোল উৎসব। রঙের উৎসবে মেতে ওঠার পাশাপাশি শবে বরাতও উদযাপন করেছেন টলিউড অভিনেত্রী নুসরাত জাহান। এ উপলক্ষে তার ভক্তদের শুভেচ্ছা বার্তাও দিয়েছেন এই সাংসদ।

শবে বরাত উপলক্ষে ডালা হাতে নিজামুদ্দিনের দরগায় হাজির হয়েছিলেন নুসরাত। আর সেই মুহূর্তের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তিনি।

ভিডিওতে দেখা যায়, দিল্লির বিখ্যাত নিজামুদ্দিনের দরগা চত্বরে হেঁটে বেড়াচ্ছেন নুসরাত। তার গায়ে জড়ানো পেস্তা রঙের সালোয়ার কুর্তা। ওড়নায় ঢাকা মাথা। এরপর ডালা কিনে পায়ে হেঁটে এগোতে দেখা যায় দরগার দরজার দিকে। প্রথা মেনে নামাজ পড়ার পাশাপাশি দু’হাত তুলে দোয়া করতে দেখা যায় তাকে। প্রার্থনা শেষে দরগায় বাঁধেন ধাগা। এরপর সেখানকার প্রথা অনুযায়ী আশীর্বাদ হিসেবে বাকি দর্শনার্থীদের মতো তার হাতের কব্জিতেও বেঁধে দেওয়া হয় লাল-হলুদ সুতা। দেওয়া হয় চাদর। ভিডিওর শেষ দিকে দেখা যায়, অন্যান্য দর্শনার্থীদের হাতে খাবার ও ফলের প্যাকেট তুলে দিচ্ছেন এই অভিনেত্রী।

দরগায় নুসরাতের ভিডিও দেখতে ক্লিক করুন

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, সংসদে বাজেট অধিবেশনে যোগ দিতে দিল্লি গিয়েছেন নুসরাত। সেখানে কাজের ফাঁকে দরগায় হাজির হয়েছিলেন নুসরাত।

তবে এ নিয়ে অনুরাগীদের মধ্যে দুটি ভাগ দেখা দিয়েছে। তৈরি হয়েছে বিতর্ক। দরগায় যাওয়া নিয়ে নেটিজেনদের একটি অংশ তার প্রশংসা করছেন। অন্য অংশটি প্রশ্ন তুলেছেন এবং কটাক্ষ করে মন্তব্য করেছেন। একজন লিখেছেন, ‘আমি জানি, আপনি মায়াপুরের ইসকন মন্দিরে গিয়ে হিন্দু ধর্ম গ্রহণ করেছেন। এখন আপনি নিজেকে হিন্দু না মুসলিম মনে করেন? ম্যাম, দয়া করে একটি বিন্দুতে স্থির হন।’

আরেকজন লিখেছেন, ‘আপনি ভণ্ড।’ একজন লিখেছেন, ‘এই কাজটি ইসলাম সম্মত নয়।’ আরেকজন তাকে পাকিস্তানি বলে সম্বাধন করেছেন। দুই নৌকার বিষয়টি স্মরণ করিয়ে দিয়ে একজন লিখেছেন, ‘দুই নৌকায় পা দিয়ে লোকেরা বেশি বিপদে পড়ে, কারণ দুটি নৌকা বিপরীতমুখী।’ এমন অসংখ্য মন্তব্য ভরে আছে কমেন্ট বক্স।