বিনোদন

৫ বছরে শেষ হলো রণবীর-আলিয়ার সিনেমার শুটিং

রণবীর কাপুর ও আলিয়া ভাট অভিনীত আলোচিত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। প্রায় ৫ বছর ধরে চলার পর অবশেষ শেষ হলো সিনেমাটির শুটিং।

বিশেষভাবে উদযাপনের জন্য বারাণসীর বিশ্বনাথ মন্দিরে গিয়েছিলেন রণবীর, আলিয়া ও সিনেমার পরিচালক আয়ান মুখার্জি। মঙ্গলবার (২৯ মার্চ) ফটো ও ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে সেখানকার ছবিও পোস্ট করেছেন পরিচালক। পাশাপাশি আলিয়া ভাটও তা শেয়ার করেছেন।

একটি ছবিতে দেখা গেছে বারাণসীর নদীতে নৌকায় সাধুদের সঙ্গে সিনেমার কলাকুশলীরা। অপর ছবিতে রণবীর-আলিয়ার সঙ্গে আয়ান। ছবির ক্যাপশনে এই নির্মাতা লিখেছেন, ‘অবশেষে, সিনেমার শুটিং শেষ। পাঁচ বছর আগে ব্রহ্মাস্ত্র সিনেমার প্রথম দৃশ্যের শুটিং করেছিলাম। অবশেষে শেষ দৃশ্যের শুটিং সম্পন্ন হলো। অসাধারণ, চ্যালেঞ্জিং এবং জীবনের অনন্য এক অভিজ্ঞতা ছিল। সৌভাগ্যক্রমে বারাণসীতে প্রথম অংশ ‘শিবা’র দৃশ্যায়ণ শেষ হলো। এই শহরটি দেবতা শিবের সঙ্গে সংশ্লিষ্ট। তাও আবার কাসির বিশ্বনাথ মন্দিরে আমাদের শুটিংয়ের অনুমতি দেওয়া হয়েছে। পবিত্রতা, আনন্দিত ও আশীর্বাদপ্রাপ্ত মনে হচ্ছে।’

‘ব্রহ্মাস্ত্র’ সিনেমাটিতে রণবীর-আলিয়া ছাড়াও অভিনয় করছেন— অমিতাভ বচ্চন, নাগার্জুনা, মৌনি রায় প্রমুখ। তিন ভাগে সিনেমাটি মুক্তি পাবে বলে জানা গেছে।

শুরুতে ২০১৮ সালের এপ্রিলে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার প্রথম পার্ট মুক্তির কথা ছিল। কিন্তু তা পরিবর্তন করে ২০১৯ সালের বড়দিন উপলক্ষে এটি মুক্তির তারিখ নির্ধারণ হয়। এখানেই শেষ নয়, পরবর্তী সময়ে আবারো তারিখ পরিবর্তন করে নির্মাতারা জানান, ২০২০ সালের মে মাসে সিনেমাটি মুক্তি পাবে। সেটিও পরিবর্তন করে একই বছর ৪ ডিসেম্বর করা হয়। কিন্তু সেটিও পরিবর্তন হয়েছে। এখন ২০২২ সালে ৯ সেপ্টেম্বর সিনেমাটি মুক্তির নতুন তারিখ নির্ধারণ করেছেন নির্মাতারা।