খেলাধুলা

মার্শের পাকিস্তান সফর শেষ

ইনজুরির কারণে আগে থেকেই অনিশ্চিত ছিলেন। এবার চূড়ান্তভাবে জানা গেল, পাকিস্তান সফরে আর থাকা হচ্ছে না মিচেল মার্শের। মানে বাকি দুই ওয়ানডে ও একমাত্র টি-টোয়েন্টিতে তাকে দলে পাবে না সফরকারী অস্ট্রেলিয়া।

লাহোরে প্রথম ওয়ানডের আগে অনুশীলনের সময় লো গ্রেড হিপ ফ্লেক্সর চোটে পড়েন মার্শ। তবে অস্ট্রেলিয়ান অলরাউন্ডার আইপিএলে খেলা নিয়ে আশাবাদী। শিগগিরই ভারতে দিল্লি ক্যাপিটালসের সঙ্গে যোগ দিবেন তিনি। সেখানেই চলবে তার সেরে ওঠার লড়াই।

সাবেক অস্ট্রেলিয়া ও বর্তমান নিউ সাউথ ওয়েলস ফিজিওথেরাপিস্ট প্যাট্রিক ফারহার্ট ২০২০-এর আসর থেকে আইপিএলে দিল্লির সঙ্গে আছেন। ভারতে পৌঁছে কোয়ারেন্টাইন শেষ করার পর অজি অলরাউন্ডার তার অধীনে পুনর্বাসন করবেন। আনরিখ নর্টিয়ের পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে দিল্লিতে দলের সঙ্গে পুনর্বাসন করতে যাচ্ছেন মার্শ।

এই অলরাউন্ডারের উদ্ধৃতি দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া বিবৃতি দিয়েছে, ‘ভ্রমণ ও আইসোলেশন বিরতি ছাড়া আমার সুস্থতায় মনোযোগ দেওয়াই হবে সবচেয়ে ভালো উপায়। পাকিস্তান সিরিজে থাকতে না পারায় হতাশ আমি কিন্তু আমাদের পরের সফরে অস্ট্রেলিয়ান স্কোয়াডে যোগ দিতে উন্মুখ হয়ে আছি।’

অনুশীলনের সময় চোট পাওয়ায় কেবল প্রথম ম্যাচ থেকে ছিটকে গিয়েছিলেন মার্শ। এই ইনজুরির কারণে টানা তৃতীয় আইপিএলে তার অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়ে। ২০২০ সালে গোড়ালির চোট ও গতবার জৈব বলয়ের ক্লান্তির কারণে এই প্রতিযোগিতায় খেলেননি তিনি।

এবারের আসরে কবে মার্শ জার্সি গায়ে চড়াবেন, তা বলে দিবে সময়।