খেলাধুলা

পিসিবির চেয়ারম্যান হিসেবে ফিরছেন নাজাম শেঠী!

অনাস্থা ভোটে ইমরান খানের প্রধানমন্ত্রীত্ব হারানোয় পরিবর্তনের হাওয়া কড়া নাড়তে শুরু করেছে পাকিস্তানের ক্রিকেট বোর্ডেও। সূত্র বলছে, ক্রিকেট বোর্ডের প্রধান হিসেবে নাজাম শেঠীর আরেকটি ইনিংসের সুযোগ উজ্জ্বল। বর্তমান চেয়ারম্যান রমিজ রাজা শিগগিরই পদত্যাগ করতে যাচ্ছেন।

ইতিহাস বলছে, ক্ষমতায় বদল মানে দেশের ক্রিকেটেও পরিবর্তন। আর বিরোধী দলীয় নেতা ও সম্ভাব্য নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের সঙ্গে ঘনিষ্ঠতা রয়েছে নাজামের। ক্রিকেট বোর্ডে ফিরতে আগ্রহী তিনি এবং এরই মধ্যে প্রাথমিক আলোচনা শেষ হয়েছে।

২০১৩ সালে প্রথমবার চেয়ারম্যানের দায়িত্ব পান নাজাম। চৌধুরী মোহাম্মদ জাকা আশরাফকে আইনি লড়াইয়ে হারিয়ে চেয়ারে বসেন তিনি। ২০১৪ সালে শাহরিয়ার খান চেয়ারম্যান হলেও তিনি ছিলেন শক্তিশালী নির্বাহী কমিটির দায়িত্বে। দৃশ্যপটে তিনিই ছিলেন সবচেয়ে ক্ষমতাশীল।

২০১৭ সালের আগস্টে আবারো চেয়ারম্যান নিযুক্ত হন নাজাম। এক বছর পর ইমরান প্রধানমন্ত্রিত্ব পেলে সরে দাঁড়ান। তার উত্তরসূরি হন আইসিসির সাবেক প্রেসিডেন্ট এহসান মানি।

৭৩ বছর বয়সী নাজামের পিসিবিতে কিছু অসমাপ্ত কাজ শেষ করার আছে। তার সময়ে শুরু হওয়া পাকিস্তান সুপার লিগকে বড় ব্র্যান্ড করার ইচ্ছা। তার সঙ্গে ঘনিষ্ঠতা রয়েছে, এমন কয়েকজনও ফিরতে যাচ্ছেন পিসিবিতে।