বিনোদন

ওটিটিতে ববির অভিষেক

বড় পর্দার কাজ নিয়েই বেশি ব্যস্ত থাকেন চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। দেশের অনেক নায়িকারে ওটিটি প্ল্যাটফর্মে অভিষেক হয়েছে। এবার নাম লেখালেন ববি। দেশের বৃহত্তম ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গর মা হাত ধরে তার এই যাত্রা।

২০২০ সালের ঈদুল ফিতরে বঙ্গ বিডির বিশেষ আয়োজন ছিল ‘বঙ্গ বব’। ঈদের সাত দিন চারটি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হয় আটটি টেলিফিল্ম। যা দর্শকদের নজর কাড়ে। এবারো বঙ্গ বিডি বঙ্গ ববের দ্বিতীয় সিজন নির্মাণ করছেন। সাতটি বইয়ের গল্প নিয়ে নির্মিত হচ্ছে সাতটি টেলিফিল্ম।

এর মধ্যে রয়েছে জনপ্রিয় কথা সাহিত্যিক ও ঔপন্যাসিক ইমদাদুল হক মিলনের উপন্যাস ‘সুরভি’। এটি অবলম্বনে পরিচালক চয়নিকা চৌধুরী একই নামে নির্মাণ করেছেন টেলিফিল্ম। এর নাম ভূমিকায় অভিনয় করেছেন ববি। এছাড়াও টেলিফিল্মটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন বরেণ্য অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, শম্পা রেজা, ডলি জহুর প্রমুখ।

গল্প নিয়ে পরিচালক জানান, ‘সুরভি’ টেলিফিল্মের কাহিনি এগিয়েছে সুরভি ও রুম্পা নামে দুই তরুণীর অবিশ্বাস্য সাদৃশ্য ও তাদের জীবনের টানাপড়েনের অতিপ্রাকৃত গল্প নিয়ে। দুর্ঘটনায় এই পৃথিবী ছেড়ে চলে যায় সুরভি। তবু রুম্পা কেন সুরভিকে দেখতে পায়?  তাকে অনুভব করে। রুম্পার কাছে কি চায় সুরভি? আর সবাই রুম্পাকে দেখে কেন সুরভি বলে ভুল করে।

এ টেলিফিল্মটির চিত্রনাট্য রচনা করেছেন কথা সাহিত্যিক ইমদাদুল হক মিলন। তিনি জানান, দীর্ঘ ৮ বছর পর পুনরায় কোনো চিত্রনাট্য নিয়ে কাজ করলেন তিনি। বঙ্গ বব সিজন ২ নিয়ে খুবই আশাবাদী এবং এই ‘সুরভি’ থেকেই তিনি আবারো নিয়মিত চিত্রনাট্য লেখা শুরু করবেন বলে জানান।

কাজটি করতে পেরে দারুণ উচ্ছ্বসিত পরিচালক চয়নিকা চৌধুরী। তার ভাষায়—‘বঙ্গ ববের দ্বিতীয় সিজনে নির্মাতা হিসেবে কাজ করার সুযোগ পেয়ে আমি ভীষণ খুশি। আমার সারাটা জীবন কেটেছে গল্প, উপন্যাসের নেশা ও ভালোবাসায়। সময়ের সঙ্গে অনেক সাহিত্য নির্ভর কাজও করেছি। আমরা যারা ভিন্ন ধারার কথাসাহিত্যিকদের গল্প উপন্যাস পড়ে বড় হয়েছি তাদের কাছে ‘বঙ্গ বব’-এর মতো প্ল্যাটফর্মে কাজ করা অনেকটা সেই কল্পনার সোনার রাজহাঁস জিতে নেবার মতো অনুভূতি। তার উপর কাজ করছি অভিনয় জগতের মাইলস্টোন বলে পরিচিত মেধাবী শিল্পীদের সঙ্গে, ইমদাদুল হক মিলনের মতো কথা সাহিত্যিকের গল্প নিয়ে। এক কথায় এ আমার পরম পাওয়া, তাই বঙ্গকে জানাচ্ছি অসীম কৃতজ্ঞতা। এছাড়াও আমার হাত ধরে ওটিটিতে প্রথমবারের মতো নিজের অভিনয় প্রতিভার স্বাক্ষর রাখতে চলেছে ববি। আশা করছি, দর্শকরা খুব ভালো একটি কাজ দেখতে চলেছেন।’

টেলিফিল্মটি নিয়ে আশা ব্যক্ত করেছেন বঙ্গর চিফ কনটেন্ট অফিসার মুশফিকুর রহমান মঞ্জু। তিনি বলেন, ‘একই প্ল্যাটফর্মে এবার দর্শকরা বড় পর্দা ও ছোট পর্দার কিংবদন্তি শিল্পীদের অভিনয় দেখতে পাবেন। সুরভি গল্পের কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে ইয়ামিন হক ববিকে। পাশাপাশি রয়েছেন সুবর্ণা মুস্তাফা, শম্পা রেজার মতো গুণী মুখ। আমি আশাবাদী, ঈদুল ফিতরে এবারের বঙ্গ বব সিজন দর্শকদের প্রত্যাশা পূরণ করবে।’