সারা বাংলা

টিটিই শফিকুলকে বরখাস্ত করা নাসির উদ্দিনকে শোকজ

যথাযথ প্রক্রিয়া অনুসরণ ও যাচাই বাছাই না করে টিটিই শফিকুলকে তাৎক্ষনিক বরখাস্ত করায় পশ্চিমাঞ্চল রেলওয়ের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনকে শোকজ করা হয়েছে।

সোমবার (৯ মে) রাতে পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘রোববার রেলমন্ত্রীর ঘোষণার পর রেলওয়ের পশ্চিমাঞ্চল বিভাগীয় ব্যবস্থাপকের কার্যালয় থেকে তাকে শোকজের চিঠি দেয়া হয়। আগামী সাত কর্মদিবসের মধ্যে নাসির উদ্দিনকে শোকজের জবাব দিতে নির্দেশ দেওয়া হয়েছে।’

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৫ মে) মধ্যরাতে খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে রেলমন্ত্রীর আত্মীয় পরিচয়ে বিনা টিকিটে ওঠা তিন যাত্রীকে জরিমানাসহ ভাড়া আদায় করায় টিটিই শফিকুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়। রেলমন্ত্রীর স্ত্রীর ফোনে ট্রেনে দায়িত্বরত থাকতেই তাকে বরখাস্ত করেন ডিসিও নাসির উদ্দিন।

রোববার (৮ মে) দুপুরে সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী টিটিই শফিকুলের বরখাস্তের আদেশ প্রত্যাহার করে তাকে স্বপদে বহালের নির্দেশ দেন। সেই সঙ্গে বরখাস্তকারী ডিসিও নাসির উদ্দিনকে শোকজ করার সিদ্ধান্তের কথা জানান।

অপরদিকে, ঘটনা তদন্তে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেয়ার সময় বাড়ানো হয়েছে। আগামী বৃহস্পতিবার (১২ মে) তদন্ত প্রতিবেদন জমার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে বরখাস্তের আদেশ প্রত্যাহার ও স্বপদে বহালের আদেশ পেয়ে সোমবার (৯ মে) দুপুরে নিজ কর্মস্থলে যোগ দিয়েছেন টিটিই শফিকুল ইসলাম।