খেলাধুলা

সাইমন্ডসের শেষ ইনস্টাগ্রাম পোস্ট ছিল ওয়ার্নকে নিয়ে

আড়াই মাসের মধ্যে অস্ট্রেলিয়ান ক্রিকেটে একে একে তিন নক্ষত্রের পতন। গত ৪ মার্চ একই দিনে কয়েক ঘণ্টার ব্যবধানে উইকেটকিপিং গ্রেট রড মার্শ ও স্পিন লিজেন্ড শেন ওয়ার্নের মৃত্যু হয়। ১৪ মে কুইন্সল্যান্ডে একটি গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারান সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস। মাত্র ৪৬ বছর বয়সে প্রাণ হারানো এই সাবেক ক্রিকেটারের শেষ ইনস্টাগ্রাম পোস্ট ছিল প্রয়াত ওয়ার্নকে নিয়ে।

থাইল্যান্ডে ছুটি কাটাতে গিয়ে হোটেলে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ওয়ার্ন। শোকে কাতর ক্রিকেট বিশ্ব। স্পিন কিংবদন্তিকে শেষ শ্রদ্ধা জানাতে সোশ্যাল মিডিয়ায় পোস্টের ছড়াছড়ি। সাইমন্ডসও সেদিন ওয়ার্নকে শেষ শ্রদ্ধা জানান। ৫ মার্চ তার করা ওই পোস্টে ওয়ার্নের সঙ্গে অ্যাশেজ ট্রফি হাতে একটি পুরোনো দিনের ছবি পোস্ট করেন সাবেক অলরাউন্ডার।

সাইমন্ডস সেখানে লিখেছিলেন, ‘বিধ্বস্ত। আমি আশা করছি এসবই একটি খারাপ স্বপ্ন। আমি মাথায় আনতেই পারছি না যে আর কখনো তোমাকে দেখতে পাব না। ওয়ার্ন পরিবারের সবাইকে ভালোবাসা, আমি নির্বাক।’

এরপর আর কোনো পোস্ট ইনস্টাগ্রামে করেননি সাইমন্ডস। বিদায়ী বন্ধুকে শেষ শ্রদ্ধা জানিয়ে মাসখানেক পর নিজেই ছবি হয়ে গেলেন।

ওয়ার্নের মৃত্যুতে সাইমন্ডস কতটা ভেঙে পড়েছিলেন, সেটা জানালেন অভিজ্ঞ স্পিনার নাথান লিয়ন। মার্চে অনুষ্ঠিত ওয়ার্নের শেষকৃত্যে এনিয়ে সাইমন্ডসের সঙ্গে কথা হয়েছিল তার, সেই স্মৃতিচারণে লিয়ন জানান, ওইদিন দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ কথা হয়েছিল। ৫২ বছর বয়সী ওয়ার্ন বড্ড তাড়াতাড়ি মারা গেছেন বলে তাকে জানান সাইমন্ডস। কিন্তু তিনি যে আরো আগেই না ফেরার দেশে পাড়ি জমালেন।