খেলাধুলা

ঠিকানা বদলাচ্ছেন সৌরভ গাঙ্গুলি, ৪২ কোটিতে কিনলেন বাংলো বাড়ি

ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি পশ্চিমবঙ্গের বেহালার বীরেন রায় রোডের মঙ্গলচন্ডী ভবনে কাটিয়ে দিয়েছেন জীবনের ৪৮টি বছর। এখানেই তার শৈশব, কৈশর, তারুণ্য কেটেছে। এই বাড়ি থেকেই তিনি ক্রিকেট কোচিং করেছেন, সুযোগ পেয়েছেন ভারতের জাতীয় দলে। হয়েছেন অধিনায়ক। সবশেষ হয়েছেন বিসিসিআই সভাপতি।

তবে বহুদিনের স্মৃতি বিজড়িত পুরনো এই ঠিকানা বদলে ফেলতে যাচ্ছেন বাংলার মহরাজ। বেহালার বাড়ি ছেড়ে তিনি উঠতে যাচ্ছেন মধ্য কলকাতার নিজাম প্যালেসের কাছে লোয়ার রডেন স্ট্রীটে। সেখানে তিনি ৪২ কোটি টাকায় বিলাসবহুল একটি বাংলো বাড়ি কিনেছেন। ২৩.৬ কাঠার এই বাড়ি জুড়ে আছে নানানরকম গাছ-গাছালি। এ যেন সবুজে ঘেরা, শান্ত-নিরিবিলি একটুকরো স্বর্গ। এছাড়া এই বাংলো বাড়িতে সব ধরনের আধুনিক সুযোগ-সুবিধাদি তো রয়েছেই।

এমন সুন্দর বাংলো বাড়িটির প্রতি কাঠার দাম পড়েছে প্রায় ১ কোটি ৮০ লাখ টাকা করে। জানা গেছে— মা নিরুপা গঙ্গোপাধ্যায়, স্ত্রী ডোনা ও কন্যা সানার নামে নতুন এই বাংলো বাড়ি কিনেছেন সৌরভ।

হঠাৎ পুরনো বাড়ি ছেড়ে নতুন বাড়ি কিনলেন কেন ভারতের প্রাক্তন এই অধিনায়ক? ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, মূলত যাতায়াতের সুবিধার জন্যই শহরের মধ্যে অত্যাধুনিক এলাকায় তিনি বাড়িটি কিনেছেন।