সারা বাংলা

সীতাকুণ্ডের কনটেইনার ডিপোর আগুনে নিহত ৩, দগ্ধ শতাধিক

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী এলাকায় একটি কনটেইনার ডিপোতে আগুন লাগার পর ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত তিনজন নিহত ও শতাধিক দগ্ধ হয়েছেন।

শনিবার দিবাগত রাত ১টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে দায়িত্বরত এস আই শাহ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, অগ্নিকান্ডের পর উদ্ধার ও আগুন নেভাতে গিয়ে পুলিশের ৭ জন সদস্য দগ্ধ হয়েছেন। এছাড়া ফায়ার সার্ভিসের ২০ জন কর্মী আহত হয়েছেন। এদিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগীর সংকুলান না হওয়ায় বিভিন্ন বেসরকারী হাসপাতালেও দগ্ধদের নিয়ে যাওয়া হচ্ছে।

এর আগে, শনিবার রাত সোয়া ১১টার দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস জানায়, ভাটিয়ারী বিএম কনটেইনার নামের ওই ডিপোর কেমিক্যালের কনটেইনারে প্রথম আগুন লাগে। এর পরপরই বিস্ফোরনের ঘটনা ঘটে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের কর্মকর্তা জালাল আহাম্মেদ রাইজিংবিডিকে জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের বিভিন্ন স্টেশন থেকে ১০টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে।

এদিকে, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ইলিয়াস চৌধুরী জানান, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে একের পর এক দগ্ধ রোগী আনা হচ্ছে। এই অবস্থায় চিকিৎসক সঙ্কট সৃষ্টি হয়েছে। অন্যান্য সরকারী হাসপাতালের চিকিৎসকদের মানবিক কারণে হাসপাতালে গিয়ে চিকিৎসা দিতে আহ্বান জানানো হয়েছে।

ডিপোর মালিক রুহুল আমীন বলেন, কি কারণে আগুনের সূত্রপাত হয়েছে এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। তবে কন্টেইনার থেকেই আগুন ধরেছে বলে ধারনা করছি।  নৈতিকতা ও মানবিক দৃষ্টিকোন থেকে হতাহতদের পাশে থাকব বলে ঘোষনা দিচ্ছি। আহতরা যাতে সর্বোচ্চ চিকিৎসা পায় সে ব্যবস্থা করা হচ্ছে। চিকিৎসার সম্পূর্ণ ব্যয়ভার আমরা বহন করবো। এতে হতাহতদের সর্বোচ্চ ক্ষতিপূরন দেয়া হবে।