অন্য দুনিয়া

রোদের তাপে স্কুটারের সিট যেন চুলা, ভিডিও ভাইরাল

ভারতে তীব্র তাপদাহে নাকাল জনজীবন। দেশটির বিভিন্ন অঞ্চলে তাপমাত্রা ৪৬ ডিগ্রি পার হওয়ায় দিনের বেলা বাইরে বের হওয়া লোকজনের জন্য অসহনীয় পর্যায়ে রয়েছে। 

গরম এতটাই পড়েছে যে, স্কুটারের গরম সিটের উপর দোসা তৈরি করে ফেলেছেন এক ব্যক্তি। সেই ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটি অবাক করে দিয়েছে নেটিজেনদের।

ইন্ডিয়া টিভির খবরে বলা হয়েছে, এক ব্যক্তি তার স্কুটারের আসনের উপর কোনো গ্যাস বা চুলা ছাড়াই ভারতীয় খাবার দোসা তৈরি করে নিয়েছেন। রোদের তাপ এতটাই বেশি যে, দোসা ভাজার জন্য চুলার প্রয়োজন পড়েনি বরং স্কুটারে বসার জায়গাটাকেই তাওয়া হিসেবে ব্যবহার করেছেন ওই ব্যক্তি। তারপর বানিয়ে ফেলেছেন দোসা। 

ইনস্টাগ্রামে ভাইরাল ওই ভিডিও দেখেই জানা গেছে, স্কুটারের উপর যখন দোসা তৈরি করা হয়েছে তখন বাইরের তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস। 

ভিডিওটিতে দেখা গেছে, দোসার গোলা ব্যাটার স্কুটারের আসনের ওপর বৃত্তাকারে ছড়িয়ে দিচ্ছেন এক ব্যক্তি। আর অতিরিক্ত তাপমাত্রার কারণে দোসা একদম নিখুঁতভাবে ভাজা হয়ে গেছে।

পোস্টটিতে অনেকেই মজা করে কমেন্ট করেছেন যে, এবার থেকে স্কুটার বাইরে নিয়ে গিয়ে তারা এমন পদ্ধতিতে দোসা তৈরির চেষ্টা করবেন। দোসা তৈরির পাশাপাশি ডিম ভাজার ভিডিও তৈরির পরামর্শও দিয়েছেন অনেকেই।