মিডিয়া

হামলার শিকার হয়েছেন সাংবাদিক সিরাজুজ্জামান 

রাজধানীর তেজগাঁও ট্রাকস্ট‌্যান্ডে অতর্কিত হামলার শিকার হয়েছেন জাগো নিউজের সংসদ সচিবালয় ও নির্বাচন কমিশন বিটের জ্যৈষ্ঠ প্রতিবেদক সিরাজুজ্জামান। 

শনিবার (১৮ জুন) দুপরের দিকে ৪/৫ জন তার ওপর অতর্কিত হামলা চালায়। হামলায় তার ঠোঁটে দশটি সেলাই দেওয়া হয়েছে। এ ছাড়া বুকে, মাথায়, হাঁটু ও পিঠে আঘাত করেছে হামলাকারীরা। এ ঘটনায় তেজগাঁও থানায় একটি লিখিত অভিযোগ করেছেন আহত সাংবাদিক। 

ঘটনা সম্পর্কে জানতে চাইলে সিরাজুজ্জামান বলেন, তেজগাঁও সাতরাস্তা হয়ে মোটরসাইকেলে সংসদ ভবনের দিকে যাওয়ার সময় তেজগাঁও ট্রাকস্ট‌্যান্ডে অজ্ঞাত ৪/৫ জন মোটরসাইকেল থামায়। তারা আমাকে বলে, ‘তুই সাংবাদিক, লাইভ করস।’ আমি হ্যাঁ বলার পর অতর্কিতভাবে তারা আমাকে ট্রাকের পাশে নিয়ে গিয়ে গালে, বুকে, মাথায়, হাঁটু, পেটে ও পিঠে লাঠিসোটা দিয়ে মারতে থাকে এবং শ্বাসরোধ করে মেরে ফেলার চেষ্টা করে। আমার কাছে থাকা নগদ সাড়ে তিন হাজার টাকা ও তথ্য অধিদপ্তর থেকে দেওয়া সাংবাদিক পরিচয়পত্রটি নিয়ে নেয় হামলাকারীরা। 

পরে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন এবং সেখানে তার ঠোঁটে দশটি সেলাই দেওয়া হয়।

জানতে চাইলে তেজগাঁও শিল্পাঞ্চল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আবুল কালাম আজাদ বলেন, ভুক্তভোগী সাংবাদিক থানায় সশরীরে এসে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশ তদন্ত শুরু করেছে। ঘটনাস্থলে পুলিশ গিয়ে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।