খেলাধুলা

ওয়ালটন-ডিআরইউ ক্রীড়া উৎসব: ক্যারম ইভেন্টের দ্বিতীয় রাউন্ডে ২৩ জন

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) ব্যবস্থাপনায় এবং ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় চলমান ‘ওয়ালটন-ডিআরইউ গ্রীষ্মকালীন ক্রীড়া উৎসব-২০২২’ এর ক্যারম প্রতিযোগিতার একক ইভেন্টের খেলার প্রথম রাউন্ড আজ রোববার অনুষ্ঠিত হয়।

ডিআরইউ’র নসরুল হামিদ মিলনায়তনে অনুষ্ঠিত প্রতিযোগিতায় প্রথম রাউন্ড থেকে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন ২৩ জন। আগামীকাল সোমবার দ্বিতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে। আর মঙ্গলবার অনুষ্ঠিত হবে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল।

দ্বিতীয় রাউন্ড যারা উঠেছেন তারা হলেন- শাহীন হাওলাদার, মতলু মল্লিক,    এন আর সোহেল, আকবর আলী, এম এম জসিম, এসকে রেজা পারভেজ, নজরুল ইসলাম মিঠু, আরাফাত দাড়িয়া, ডি. এম নাজমুল হুসাইন, শামীম হাসান, ইকরামুল কবীর টিপু, কামাল হোসেন তালুকদার, সাঈদ শিপন, অমরেশ রায়, কিরণ শেখ, সাদ্দাম হোসেন ইমরান, তারেক সালমান, আরাফাত জোবায়ের, সুজন কুমার কৈরী, সোলাইমান সালমান, শেখ মামুনুর রশীদ, ফারুক আলম ও ডি. এম অমর।

এর আগে সকালে ক্যামর একক ইভেন্টের উদ্বোধন করেন ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব।

গেল ০৭ জুন ‘ওয়ালটন-ডিআরইউ গ্রীষ্মকালীন ক্রীড়া উৎসব-২০২২’ এর উদ্বোধন হয়। উদ্বোধনী দিনে দাবা প্রতিযোগিতায় চেসবিডি ডটকমের মোরসালিন আহমেদ ওয়াক ওভার পেয়ে চ্যাম্পিয়ন হন। রানার আপ হন জনকণ্ঠের তপন বিশ্বাস এবং তৃতীয় হন এনটিভির মো. এস এম আতিকুর রহমান।

এরপর ১২ জুন অনুষ্ঠিত কল ব্রিজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন ডেইলি স্টারের দীপন নন্দী, রানার আপ হন ঢাকা মেইলের তানভীর আহমেদ ও তৃতীয় হন ভোরের আকাশের মাহমুদুন্নবী চঞ্চল।

গেল ১৪ জুন অনুষ্ঠিত অকশন ব্রিজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন মো. এমরান হোসেন (বাংলা ট্রিবিউন) ও সাঈদ শিপন (জাগোনিউজ) জুটি। রানার্স আপ হন তারিকুল ইসলাম মাসুম (চ্যানেল আই) ও তারেক সালমান (আজকালের খবর) জুটি। আর তৃতীয় হন মাইনুল হাসান সোহেল (ইনকিলাব) ও আবু হোরায়রা তামিম (একুশে টিভি) জুটি।

গেল ১৬ জুন নারী সদস্যদের লুডু ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়। সেখানে চ্যাম্পিয়ন হন ফ্রিল্যান্সার সামিনা খাতুন রস্নি, রানার আপ হন ভয়েজ অব এশিয়ার মাকসুদা লিসা আর তৃতীয় হন বিটিভি’র নার্গিস জুঁই।

এবারের এই ওয়ালটন-ডিআরইউ গ্রীষ্মকালিন ক্রীড়া উৎসবে পুরুষ, নারী সদস্য, সদস্যদের স্ত্রী, সন্তানদের নিয়ে মোট ২৭টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। সেরা ক্রীড়াবিদকে পুরস্কৃত করা হবে। প্রতি ইভেন্টের চ্যাম্পিয়ন (একক ও দ্বৈত) ৪ পয়েন্ট, রানার্স আপ (একক ও দ্বৈত) ৩ পয়েন্ট, তৃতীয় স্থান (একক ও দ্বৈত) অধিকারী ২ পয়েন্ট ও চতুর্থ স্থান অধিকারী (একক ও দ্বৈত) এক পয়েন্ট অর্জন করবেন।

এই আয়োজনের মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি ডটকম।