রাজনীতি

দেশে ফিরলেন রওশন, নেতাদের শোডাউন

দীর্ঘ প্রায় সাড়ে ৭ মাস চিকিৎসা শেষে সুস্থ হয়ে দেশে ফিরেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ।

সোমবার (২৭ জুন) বেলা সাড়ে ১২টার দিকে থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবরতণ করেন। এ সময় তাকে ফুল দিয়ে বরণ করে নেন বিরোধীদলের রাজনৈতিক সচিব ও সাবেক রাষ্ট্রদূত গোলাম মসীহ।

জোতীয় পার্টির চেয়ারম‌্যান গোলাম মোহাম্মদ কাদের ও শেরিফা কাদেরসহ দলটির শীর্ষ পর্যায়ের নেতারা তাকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান।

এ সময় দলের কো-চেয়ারম‌্যান ও সাবেক মহাসচিব এবি এম রুহুল আমীন হাওলাদার, সাবেক মন্ত্রী ও কো-চেয়ারম‌্যান কাজী ফিরোজ রশীদ এমপি, কো-চেয়ারম‌্যান ও জাপা মহানগর দক্ষিণ সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, প্রেসিডিয়াম সদস্য গোলাম কিবরিয়া টিপু, ফখরুল ইমাম এমপি, মসিউর রহমান রহমান রাঙ্গা এমপি, সুনীল শুভ রায়, মীর আব্দুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী এমপি, নাসরিন জাহান রতনা এমপি, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, সাবেক ভাইস চেয়ারম‌্যান ইকবাল হোসেন রাজু, আলমগীর সিকদার লোটন, উপদেষ্টা রওশন আরা মান্নান এমপি, শেরীফা কাদের এমপি, নুরুল ইসলাম তালুকদার এমপি, পনির আহমেদ এমপি, আমানত হোসেন আমানত, ডা. কে আর ইসলাম, ডা. রুস্তম আলী ফরাজী এমপি, ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম পাঠান, সাবেক এমপি ইয়াহ্ ইয়া চৌধুরী, এইচ এম শাহরিয়ার আসিফ, জসীম উদ্দিন ভূঁইয়া, যুগ্ম মহাসচিব আশিক আহমেদ, সাবেক নেতা নুরুল ইসলাম নুরু, মোস্তাকুর রহমানসহ জাপার সংসদ সদস‌্য, দলের নেতারা উপস্থিত ছিলেন।

বিমানবন্দর থেকে হুইল চেয়ারে রওশন এরশাদ বের আসলে সকাল থেকে সেখানে অপেক্ষমাণ হাজার হাজার নেতাকর্মী তাকে স্বাগত জানান।  নেতাকর্মীরা ফুল ছিটিয়ে সংবর্ধনা জানান তাদের প্রিয়নেত্রীকে। দলের নেতাকর্মীরা রওশন এরশাদ, সাদ এরশাদের নামে শ্লোগান দেন। এ সময় বিমানবন্দর এলাকায় নেতাকর্মীদের শ্লোগানে মুখরিত হয়ে উঠে। রওশন এরশাদও হাত নেড়ে সবাইকে শুভেচ্ছা জানান।

নেতাকর্মীদের ভিড় ঠেলে রওশন এরশাদের গাড়ি রওয়ানা দেয় গুলশানের হোটেল ওয়েস্টিনের উদ্দেশ্যে। নেতাকর্মীরাও বিশাল গাড়ি বহর নিয়ে তার পিছু নেন। গাড়ি বহরের কারণে এ সময় রাস্তায় জানজট সৃষ্টি হয়। গাড়ি বহর নিয়ে ১টা ৩৫ মিনিটে গুলশানের ওয়েস্টিনে পৌঁছেন বিরোধীদলীয় নেতা। এ সময় হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টের চেয়ারম‌্যান কাজী মামুনুর রশীদ রওশন এরশাদকে ফুল দিয়ে বরণ করে নেন। 

উপস্থিত ছিলেন জাপার সাবেক এমপি জাফর ইকবাল সিদ্দিকী, সাবেক ভাইস চেয়ারম‌্যান ইকবাল হোসেন রাজু, আশরাফ সিদ্দিকী, শাহ আলম তালুকদার, জামাল রানা, নাজিম উদ্দীন আল আজাদ, আজমল হোসেন জিতুসহ বিপুলসংখ‌্যক নেতাকর্মী।

রওশন এরশাদ হোটেল ওয়েস্টিনে বিশ্রাম করছেন। সেখানে দলের কো-চেয়ারম‌্যান রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, মসিউর রহমান রাঙ্গাসহ নেতাকর্মীরা উপস্থিত রয়েছেন।

এদিকে, বিরোধীদলীয় নেতাকে স্বাগত জানাতে সকাল থেকে বিমানবন্দর এলাকায় দলের সিনিয়র নেতা থেকে শুরু করে মহানগর, জেলার নেতাকর্মীরা ব‌্যানার ফেস্টুন নিয়ে ব‌্যাপক শোডাউন করেন।

হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টের চেয়ারম‌্যান কাজী মামুনুর রশীদের পক্ষে কয়েক হাজার নেতাকর্মী বানার ফেস্টুন নিয়ে বিমানবন্দরে উপস্থিত হন।

তাকে স্বাগত জানাতে বিমানবন্দরে সকাল থেকে শোডাউন করেন দলটির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপির নির্বাচনী এলাকার কয়েক হাজার নেতাকর্মী।

বাবলার একান্ত সচিব সুজন দে, মহানগর নেতা মাসুকুর রহমান, স্থানীয় জাপা সভাপতি কাওছার আহমেদ, শাহনাজ পারভিনের নেতৃত্বে নেতাকর্মীরা সেখানে শোডাউন করেন।

উত্তর সভাপতি শফিকুল ইসলাম সেন্টুর নেতৃত্বে নেতাকর্মীদের বিশাল গাড়ি বহর নিয়ে বিমানবন্দর থেকে গুলশানের ওয়েস্টিন পর্যন্ত মিছিল শ্লোগান দিয়ে রাজপথ মুখরিত করে তোলেন। মহানগর উত্তরের থানা ও ওয়ার্ড কমিটির লোকজনও আসেন বিমানবন্দরে।

ঢাকা-৬ আসনের এমপি কাজী ফিরোজ রশীদের নির্বাচনী এলাকা থেকেও নেতাকর্মীরা যোগ দেন। শোডাউন করেন বিরোধীদলীয় নেতার নির্বাচনী এলাকা ময়মনসিংহ থেকে। ময়মনসিংহ মহানগর শাখার বিপুলসংখ‌্যক নেতাকর্মী বিমানবন্দরে যোগ দেন। কুমিল্লা থেকে নুরুল ইসলাম মিলন ও তার নেতাকর্মীরা শোডাউন করেন।

গোলাম মসীহ জানান, রওশন এরশাদ গুলশানের বাসায় উঠছেন না। তিনি ৪ জুলাই পর্যন্ত হোটেল ওয়েস্টিনে থাকবেন। ৩০ জুন বাজেট অধিবেশনের সমাপনী দিনে বক্তব‌্য রাখবেন। ৪ জুলাই চিকিৎসার জন্য আবারও থাইল্যান্ড চলে যাবেন।

চিকিৎসা শেষে সোমবার দুপুরে দেশে ফিরেন বেগম রওশন এরশাদ। তার সঙ্গে ছিলেন এরশাদপুত্র রাহগির আল মাহে এরশাদ (সাদ) এমপি ও পুত্রবধূ মাহিমা এরশাদ।