চাকরি

সহকারী শিক্ষক নেবে বিসিআইসি

শিল্প মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি তাদের নিয়ন্ত্রণাধীন কারখানাগুলোর অধীনে পরিচালিত স্কুল ও কলেজগুলোতে ‘সহকারী শিক্ষক’ পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: সহকারী শিক্ষক, মান-২।

পদ সংখ্যা: ৬১ (বাংলা-৬, ইংরেজি-১০, গণিত-৭, পদার্থবিদ্যা-২, জীব বিজ্ঞান-৪, রসায়ন-৩, সাধারণ বিজ্ঞান-৩, সামাজিক বিজ্ঞান-৫, হিসাব বিজ্ঞান-১, ব্যবসায় শিক্ষা-৪, ইসলাম ধর্ম-২, হিন্দু ধর্ম-২, অর্থনীতি-১, আইসিটি/কম্পিউটার শিক্ষা-৭, ইতিহাস-১, গার্হস্থ্য অর্থনীতি-২, চারু/কারু-১)।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক ডিগ্রি/সমমান। আইসিটি/কম্পিউটার শিক্ষা পদের জন্য আইসিটি/কম্পিউটার বিজ্ঞান/বিএসসি ইন কম্পিউটার ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক/সমমান ডিগ্রিধারী হতে হবে। ইসলাম ধর্ম শিক্ষকের ক্ষেত্রে ন্যূনতম কামিল/সমমান শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে এবং ইসলামী আদর্শ তথা কোরআন সুন্নাত ভিত্তিক জীবন আদর্শের অনুসারী হতে হবে। হিন্দু ধর্মের ক্ষেত্রে স্নাতক পাসসহ নিজে ধর্মের বিষয়ে অগাধ পান্ডিত্যের অধিকারী হতে হবে। সহকারী শিক্ষক (চারু/কারুকলা) এর ক্ষেত্রে চারুকলায় স্নাতক ডিগ্রি থাকতে হবে। বিএড ডিগিধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।   

বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা।

পদের নাম: শারীরিক শিক্ষা-২।

পদ সংখ্যা: ১।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা: শারীরিক শিক্ষা শিক্ষকের ক্ষেত্রে স্নাতক পাসসহ কোনো স্বীকৃত ফিজিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা।

বয়স: ৩০ বছর।

বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টকা (গ্রেড-১১)।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীদের অনলাইনে http://bcic.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। আগামী ৫ জুলাই ২০২২, দুপুর ১২টা থেকে আবেদন করা যাবে। আবেদনের শেষ তারিখ ৫ আগস্ট ২০২২, রাত ১২টা।