খেলাধুলা

সোহানের আঙুলে অস্ত্রোপচার লাগছেই

ঢাকাতেই শুনেছিলেন অস্ত্রোপচার লাগবে তার। তবুও ক্ষীণ আশা নিয়ে গিয়েছিলেন সিঙ্গাপুর। সেখানে তাকে বিশেষজ্ঞ চিকিৎসক দেখার পর একই কথা বলেছেন। ফলে আঙুলে অস্ত্রোপচার করাতেই হচ্ছে উইকেটরক্ষক ব্যাটসম্যানকে।

আজ সোমবারই (০৮ আগস্ট) তার অস্ত্রোপচার করানোর কথা রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ বিষয়ে সোহান লিখেছেন, ‘আমার আঙুলে অস্ত্রোপচার করাতে হবে। সবার দোয়া প্রার্থনা করছি।’

সোহানের সঙ্গে সিঙ্গাপুরে গেছেন বিসিবি’র প্রধান স্পোর্টস ফিজিশিয়ান ডা. দেবাশীষ চৌধুরী। তিনি সোহানের ইনজুরির বিষয়ে বলেছেন, ‘আজ বিকেলে সিঙ্গাপুরের রাফেলস হাসপাতালে সোহানের চোট পাওয়া আঙ্গুলের ক্লোজ রিডাকশন ও পাইনিং পদ্ধতিতে চিকিৎসা করেছেন সার্জন ডাক্তার অ্যান্থনি ফু। সোহানের সেরে উঠতে তিন থেকে চার সপ্তাহ লাগবে।’

অস্ত্রোপচার করানোর কারণে এশিয়া কাপে তার অংশগ্রহণ আরও শঙ্কায় পড়ে গেল। জানা গেছে, অস্ত্রোপচার করানোর পর দুই সপ্তাহ পুরোপুরি বিশ্রামে থাকতে হবে। এদিকে দল ঘোষণার শেষ সময় বুধবার। তাকে দলে রেখে ঝুঁকি নেবে কিনা সেটাই বড় প্রশ্ন।

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টোয়েন্টিতে পেসার হাসান মাহমুদের বল ধরতে গিয়ে বাঁহাতের তর্জনীতে চোট পান সোহান। তাৎক্ষণিক বিসিবি থেকে জানানো হয়েছিল, তিন সপ্তাহ মাঠে বাইরে থাকতে হবে তাকে। দেশে ফিরে বিসিবি চিকিৎসককে আঙুল দেখান সোহান। এরপর তার এক্স-রে রিপোর্ট পাঠানো হয় সিঙ্গাপুরে। সেখানে ডাক্তার দেখে অস্ত্রোপচার করানোর কথা বলেন।

অস্ত্রোপচার না করালে তিন সপ্তাহে সুস্থ হয়ে যেতেন। এখন অস্ত্রোপচার লাগছে বলে তার ফেরা দীর্ঘ হলো। ফলে এশিয়া কাপে নিশ্চিতভাবেই তাকে পাচ্ছে না দল। আগামী ২৭ অগাস্ট শুরু হবে এবারের এশিয়া কাপ। বাংলাদেশ প্রাথমিক পর্বে খেলবে আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে।